ঈদ উপহার ও ত্রাণসামগ্রী বিতরণ

9

হুইপ শামসুল হক চৌধুরীর পক্ষে ঈদ উপহার :
জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী এমপি’র পক্ষ থেকে কোলাগাঁও ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে সরকারি স্বাস্থ্যবিধি মেনে ঈদ উপহার বিতরণ ও আলোচনা সভা গত ১০ মে অনুষ্ঠিত হয়। পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক মো. সাইফুর রহমান শুক্কুরের সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কোলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মেম্বার। উদ্বোধক ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা শিক্ষাবিদ অধ্যক্ষ মো. আবু তৈয়ব। প্রধান বক্তা ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদিউল আলম তুষার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি মফিজুল আলম। উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য আনোয়ার হোসেন মধু, ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রূপক শীল, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনছুর আলম, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি নাজিম উদ্দিন, মুনছুর আলম, সাংগঠনিক সম্পাদক মো. রাসেল, উপজেলা ছাত্রলীগ নেতা মোরশেদ আলম, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক মো. রায়হান, কায়সার হামিদ, হোসেন মানিক, সাংগঠনিক সম্পাদক রমিজ উদ্দিন, ইউনিয়ন ছাত্রলীগ নেতা তৌহিদ, গিয়াস উদ্দিন, মো. আজহার, শেখ রাসেল, এ.কে খান, রাজ্জাক, ৯নং ওয়ার্ড যুবলীগেরর সাধারণ সম্পাদক মো. রমজান আলী, যুবনেতা গফুর গরীবী, যুবলীগ নেতা কাওসার আলম, হাশেম আক্তারী, মো. সেলিম, জাহাঙ্গীর, আসিফ, আরিয়ান, মোফাচ্ছেল প্রমুখ।
লংগদু : রাঙামাটি লংগদু উপজেলায় আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গত ১০ মে আনসার ভিডিপি’র উপ-পরিচালক (চট্টগ্রাম রেঞ্জ) এর সর্বাত্মক চেষ্টায় ও রাঙামাটি জেলা কমান্ড্যান্ট মো. আমিন উদ্দিনের তত্ত¡াবধানে এবং লংগদু উপজেলা আনসার ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলার ৫০ জন আনসার ভিডিপি সদস্য ও সদস্যার মাছে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনুল আবেদীন উপস্থিত থেকে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি বলেন, আপনাদের যে ত্রাণসামগ্রী দেওয়া হচ্ছে এগুলো হয়তো সামান্য কাজে লাগবে। ঈদের পর হলেও আমরা আপনাদের জন্য আরো কিছু ত্রাণসামগ্র্রী ব্যাবস্থা করার। আপনারা পরিবার পরিজনদের নিয়ে শান্তিতে ঈদ করবেন এ কামনা করি। এসময় লংগদু উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক (অতি.দা.) মো. এহসানুল হক, প্লাটুন কমান্ডার (পিসি) আলী আহম্মেদ।
বান্দরবান : বান্দরবানে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দু:স্থ ও অসহায়দের উপহার প্রদান করা হয়েছে। সোমবার বিকেলে জাতীয় শ্রমিক লীগ বান্দরবান ৯নং ওয়ার্ড উত্তর শাখার আয়োজনে এলাকার গরীব অসহায় ও দু:স্থদের মধ্যে এই ঈদ উপহার প্রদান করা হয়। এসময় পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থ ও অসহায়দের উপহারসামগ্রী প্রদানকালে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী। এসময় শ্রমিক লীগ বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওসমান গণি রানা, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামনুর রশীদ, জাতীয় শ্রমিক লীগ বান্দরবান ৯নং ওয়ার্ড উত্তর শাখার সভাপতি যীশু দাশ, সাধারণ সম্পাদক মো. আব্দুর রশিদসহ শ্রমিক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় সামাজিক দূরত্ব নিশ্চিত করে ১শত ২০জন গরীব অসহায় ও দু:স্থ ব্যক্তিকে ৫কেজি চাল ও ১ে কজি করে আলু প্রদান করা হয়। এ সময় বান্দরবান পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আজ বিশ্বের এ মহামারি করোনাকালে কেউ না খেয়ে নেই।
বিলাইছড়ি : আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বিলাইছড়ি উপজেলা কর্তৃক গত ১০ মে উপজেলা আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। আনসার ভিডিপি মহা পরিচালক এর স্থানীয় তহবিল হতে ৫০জন সদস্যকে ৩ কেজি চাল, ১কেজি আলু, পিঁয়াজ ৫০০ গ্রাম, ডাল ৫০০ গ্রাম, তেল ৫০০ মিলি ও ১টি করে মাস্ক বিতরণ করা হয়েছে। ত্রাণসামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, উপজেলা প্রশিক্ষক মো. মিজানুল হক এবং মিজ মল্লিকা চাকমা।
সাতকানিয়া : বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল মন্নান চৌধুরী (বাদশা)’র পরিবারের পক্ষ থেকে সাতকানিয়া পৌরসভার ৬নং ওয়ার্ড চরপাড়ায় ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মো. জকরিয়ার সভাপতিত্বে ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র, পৌরসভা যুবলীগের সভাপতি মো. সাইফুল আলম সোহেলের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া পৌরসভার মেয়র ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোহাম্মদ জোবায়ের। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান, মিজানুর রহমান আজাদ, মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন মো. ফরিদুল আলম, মো. আইয়ুব, সাবেক মেম্বার শফিকুল ইসলাম, প্রকৌশলী শোভন, সাতকানিয়া পৌরসভা মানবাধিকার কমিশনের সহ-সভাপতি মামুনুল হক, সাধারণ সম্পাদক মো. এনামুল হক, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল গণি, পৌরসভা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ফরহাদুল ইসলাম, মুক্তিযোদ্ধা দেলোয়ার স্মৃতি সংসদের সভাপতি মো. হাসান, সদস্য মো. আবছার, জয়নাল আবেদীন ও মো. ফয়সাল।
চন্দনাইশ : চন্দনাইশ পৌরসভার হারলা দক্ষিণ জোয়ারা এলাকায় ৫শ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোবারক আলী। গত ১০ মে দক্ষিণ জোয়ারা স্থানীয় মাদ্রাসায় ৫শ পরিবারের শাড়ি, লুঙ্গি ঈদ উপহারসামগ্রী বিতরণ করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর মোরশেদুল আলম, এয়াকুব নবী, জাফর আহমদ, খালেক, জাহাঙ্গীর আলম হিরু, আবদুল্লাহ আল আহসান হিমেল, হারুন, শওকত, জাহেদ প্রমুখ।
সীতাকুন্ড : সীতাকুন্ডের সাবেক সংসদসদস্য মরহুম এ.বি.এম আবুল কাসেম ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলায় ৫ হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গত ১০ মে উপজেলার অডিটোরিয়ামে পৌর মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ বদিউল আলমের সভাপতিত্বে ও বারৈয়াঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন ও আসলাম হাবিবের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আল মামুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, জেলা পরিষদের সদস্য আ.ম.ম দিলশাদ, ইউপি চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন তাজুল ইসলাম নিজামী, মোরশেদ হোসেন চৌধুরী, মনির আহমেদ, জাহিদ হোসেন নিজামী, সালাউদ্দিন আজিজ, বারৈয়ারঢালা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী রাজু, বীর মুক্তিযোদ্ধা কামাল, মনিরুল ইসলাম, পৌর কাউন্সিল শফিউল আলম চৌধুরী মুরাদ, মুফিজুর রহমান, বদিউল আলম জসিম, ফজলে এলাহি পায়েল, খালেদা বেগম, কামরুন্নাহার কাকলী, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. আবদুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুস সালাম, ইউপি সদস্য সাব্বির আহমেদ চৌধুরী, সলিমপুর আ.লীগের সভাপতি কাজী গোলাম মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ফজলে করিম নিউটনসহ উপজেলার আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।
বোয়ালখালী : বোয়ালখালীতে ঈদ উপহার বিতরণ করেছে সেবাধর্মী সংগঠন পাঠশালা। সম্প্রতি কধুরখীল সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ উপহার ২৫টি পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। উপহারসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণ, চিনি, চনাবুট, সেমাই, চুটকি, নুডুলস, পায়েস মিক্স, পিয়াজ, ঘি এবং নগদ অর্থ। পাঠশালার উদ্যোক্তা সুব্রত দত্ত রাজুর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন আবুল ফজল বাবুল, পৌর কাউন্সিলর সুনিল চন্দ্র ঘোষ, বিভুপদ ঘোষ, প্রভাস চক্রবর্তী, আবু সুফিয়ান রাজীব, বিকাশ সিকদার, তোফায়েল আহমেদ প্রমুখ।
মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখা : মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে গত ১১ মে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফটিকছড়ি থানার ওসি তদন্ত পুলিশ পরিদর্শক শামছু উদ্দিন। প্রধান বক্তা ছিলেন হযরত জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের ফটিকছড়ি সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জয়নাল জয়নাল আবেদীন জুলু। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তরুণ কুমার আচার্য। বিশেষ অতিথি ছিলেন লায়ন বরুণ কুমার আচার্য, অর্চনা রাণী আচার্য, সোনারাম আচার্য, শিপ্রাবসু মল্লিক, সুজন শীল, সজীব আচার্য,শিবু ভট্টাচার্য, সুমি চৌধুরী, মানিক বড়ুয়া প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রুবেল শীল।