‘ইসলাম অন্য ধর্মের ওপর হামলা সমর্থন করে না’

17

রাঙামাটি প্রতিনিধি

ইসলাম জঙ্গীবাদ, সন্ত্রাস ও উগ্রবাদ সমর্থন করে না। পাশাপাশি অন্য ধর্মের ওপরও হামলা ইসলাম সমর্থন করে না বলে মন্তব্য করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত চেয়ারম্যান শায়খুল হাদীস আল্লামা কাযী মঈন উদ্দিন আশরাফি। আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যদানকালে তিনি বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যায় মেতে ওঠে এবং সন্ত্রাসী কর্মকান্ড করে তারা কখনো ইসলামের অনুসারী হতে পারেনা। তিনি বলেন, ইসলামের নামে যারা অন্য ধর্মের ওপর হামলা চালায় এবং হামলার ইন্দন যোগায় তারা কখনোই ইসলামের অনুসারী হতে পারেনা। এরা স্পষ্টভাবেই ইসলাম এবং মানবতার শত্রæ। তাই যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড করে তাদের আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিও জানান তিনি।
শনিবার সকালে রাঙামাটি প্রেসক্লাব মিলনায়তনে আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা সমন্বয় কমিটি এই কাউন্সিলের আয়োজন করে। একইসাথে চর্তুদশ শতাব্দীর মোজাদ্দিদ কলম স¤্রাট আ’লা হযরত ইমাম আহমদ রেযা খান (রাহ.) ও জেলা আহলে সুন্নাত সমন্বয় কমিটির সভাপতি অধ্যক্ষ হাফেজ নজরুল ইসলাম নঈমী (রাহ.) এর বার্ষিক ফাতেহা অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে প্রধান বক্তা ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সচিব ড. অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ ইসমাইল নোমানি। জেলা আহলে সুন্নাত সমন্বয় কমিটির সদস্য সচিব এম এ মুস্তফা হেজাজীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ কেন্দ্রীয় পরিচালক নুরুল্লাহ রায়হান খান, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, জেলা গাউসিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ, পৌরসভার সাবেক প্যানেল মেয়র রবিউল আলম রবি প্রমুখ।
আহলে সুন্নাত ওয়াল জামা’আত কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা শফিউল আলম আল কাদেরীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ মো. আখতার হোসেন চৌধুরী। বক্তব্য দেন কাপ্তাই আল আমিন নুরিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ¦ মুহাম্মদ জসীম উদ্দিন নুরী, মাইজভান্ডার এসোসিয়েশন রাঙামাটি জেলা সভাপতি মো. শাহ আলম, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি চৌধুরী, রাঙামাটি চট্টগ্রাম বাস ট্রাক মিনিবাস মালিক শ্রমিক ঐক্য সমিতির সভাপতি সাব্বির আহমদ ওসমানী, জাকের পার্টি রাঙামাটি জেলা সভাপতি মো. জামশেদ, সড়ক ও জনপদ বিভাগ জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোকতার আহমদ প্রমুখ। আলোচনা সভা শেষে এম এ মুস্তফা হেজাজীকে সভাপতি, মাওলানা জসীম উদ্দিন নুরীকে সাধারণ সম্পাদক, মো. আলী খাঁনকে সাংগঠনিক সম্পাদক, মাহফুজ উদ্দিনকে অর্থ সম্পাদক করে ৬১সদস্য বিশিষ্ট রাঙামাটি জেলা কমিটি ঘোষনা করা হয়। এছাড়াও ইসলামী চিন্তাবিদ অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজীকে প্রধান উপদেষ্টা, সাংবাদিক এ কে এম মকছুদ আহমেদ, রাজনীতিবিদ হাজী মো. মুছা মাতব্বর, সাংবাদিক সাখাওয়াত হোসেন রুবেলকে উপদেষ্টা করে উপদেষ্টা কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি