ইফতারসামগ্রী বিতরণ

6

 

হাটহাজারী : ঐতিহ্যবাহী সংগঠন দরিদ্র মানুষের জন্য ভিত্তি সংগঠনের উদ্যোগে দরিদ্র ও অসহায় শতাধিক পরিবারকে একবেলা ইফতার সামগ্রী এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাস্ক বিতরণ করা হয়েছে।
গত ১ মে উপজেলার বিভিন্ন স্থানে এসব ইফতারসামগ্রী ও মাস্ক বিতরণ করেন হাটহাজারী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এবং দরিদ্র মানুষের জন্য ভিত্তি সংগঠনের উপদেষ্টা শামীমা আফরিন মুক্তা। এ সময় উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সভাপতি মেহেদী হাসান অমি ও সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দরা। ইফতারসামগ্রী ও মাস্ক বিতরণ শেষে মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আফরিন মুক্তা বলেন, এভাবে ছিন্নমূল পরিবেশে যারা বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হবে তাদের পাশে দাঁড়াবে এ সংগঠন।
আনু মিয়া ডিলার ফাউন্ডেশন :
করোনা ভাইরাসের সংক্রমণের কারণে সারা দেশে অসহায় মানুষেরা সীমাহীন অর্থনৈতিক কষ্টে আছে এই অসহায় মানুষের জন্য বিগত বছর লক ডাউন এর সময় বিত্তশালীরা যেভাবে গরীর মানুষের পাশে ছিলো সেই তুলনায় এবারের লক ডাউনে বিত্তশালীদের সারা খুব নগন্য, তীব্র তাপমাত্রায় দিনমজুর মানুষ তাদের পরিবার নিয়ে কষ্টে আছে, সমাজের সকল বিত্তশালী মানুষেরা অসহায় মানুষের পাশে দাড়ানোর আহবান জানিয়ে তিনি উপরোক্ত মন্তব্য করেন। আওয়ামী লীগ কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য ও তার পিতার নামে প্রতিষ্ঠিত পটিয়া হাজী আনু মিয়া ডিলার ফাউন্ডেশনের চেয়ারম্যান এম এ রহিম এর পক্ষ হতে পবিত্র রমজান ও করোনা মোকাবিলায় বিভিন্ন জায়গায় অসহায় মানুষের মধ্যে সেহরির জন্য তৈরী খাবার বিতরণ ও গত ২৯ এপ্রিল পটিয়া মোহাম্মদ নগর গ্রামের নিজ বাড়িতে হতদরিদ্র মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কোলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু জাফর, সাধারণ সম্পাদক বদি উল আলম তুষার, সহ সভাপতি হাজি ওসমান গনি, দিদারুল আলম, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের নেতা আবু তাহের, কোলাগাঁও ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুবুল হক চৌধুরী, কোলাগাঁও স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বেলাল, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন, নজরুল ইসলাম খোকন, জসিম উদ্দিন, তৌহিদুল ইসলাম, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ রাব্বি প্রমুখ।
পেকুয়া : ইফতারসামগ্রী ও মানবিক অর্থ সহায়তা নিয়ে মানুষের ঘরের দরজায় টুকা দিচ্ছেন ক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম। কখনো বাড়ি বাড়ি গিয়ে আবার কখনো নিজ বাড়িতে ডেকে ইফতারসামগ্রী হাতে বিতরণ করছেন তিনি। এবার তিনি ব্যতিক্রমভাবে মানবিক সহায়তার হাত বাড়িছে। পুরো ইউনিয়নের ওয়ার্ড ও পাড়ায় পাড়ায় গিয়ে যাছাই-বাছাই করলেন বিধবা ও স্বামী পরত্যাক্ত নারীর তালিকা। গত ১ মে মগনামা ইউপির ১ ও ৯নং ওয়ার্ডের ২৫০ জন বিধবা ও স্বামী পরিত্যাক্ত পরিবারকে তুলে দিলেন নিজের অর্থায়নে পবিত্র রমজানের ইফতারসামগ্রী। প্রতি পরিবারের জন্য একটি প্যাকেটে রয়েছে তিন কেজি ছোলা, দুই কেজি করে চিনি, পেঁয়াজ, সেমাই, চনার ডাল, মুড়ি, এক কেজি চিড়া, একটি ঘি, এক লিটার তেল, খেঁজুর, এক প্যাকেট নুডুলস ও দুধ।