ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সাথে শিল্প সংশ্লিষ্টদের মতবিনিময়

4

চট্টগ্রামের শিল্পকারখানা এলাকার আইন-শৃংঙ্খলা রক্ষার্থে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সাথে শিল্প কারখানার মালিক, শ্রমিক প্রতিনিধি ও শিল্প সংশ্লিষ্টদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় নগরীর খুলশীস্থ বিজিএমইএ ভবনের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।
ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৩, চট্টগ্রাম কর্তৃক আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৩ এর পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমানের সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ডিআইজি চট্টগ্রাম রেঞ্জ আনোয়ার হোসেন, স্মার্ট গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক পূর্বদেশ পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান সিআইপি, সিএমপি’র অতিরিক্ত কমিশনার শ্যামল কুমার নাথ, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, বিজিএমইএ এর ভাইস প্রেসিডেন্ট, বিকেএমইএ এর প্রতিনিধি, বেপজার জিএম, শ্রমিক নেতৃবৃন্দ এবং শিল্প প্রতিষ্ঠানের মালিক প্রতিনিধি।
সভায় প্রধান অতিথি শফিকুল ইসলাম ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রশংসা করে বলেন, ঈদ-উল-ফিতর এ যেভাবে শিল্প কারখানার মালিকগণ শ্রমিকদের পাওনাদি পরিশোধ করেছেন এবং শ্রমিকদের সহযোগিতা করেছেন অনুরূপভাবে ঈদ-উল-আযহায়ও শিল্প-কারখানার মালিকগণ শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধ করবেন বলে প্রত্যাশা করছি। দেশের অর্থনীতিকে সচল রাখার জন্য শ্রমিকরা যেন কোন বিশৃঙ্খলা সৃষ্টি না করেন এবং নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করেন সেদিকে লক্ষ্য রাখার জন্য শ্রমিক নেতৃবৃন্দের প্রতি আহŸান জানান তিনি।
অতিরিক্ত আইজিপি ফ্যাক্টরীর মালিক ও শ্রমিকদের বিভিন্ন সুবিধা অসুবিধা নিয়ে আলোকপাত করেন ও সকলের সাথে সমন্বয় করে সকল বিষয়ে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্দেশনা প্রদান করেন।