ইদ্রিস মিয়ার মৃত্যুবার্ষিকীতে বক্তারা

ইদ্রিস মিয়া ছিলেন অনগ্রসর সমাজের আলোর দিশারী

22

গুণী জনদের স্মরণ করলে তাদের আদর্শ ধারণ করে চললে সমাজ ও রাষ্ট্র উপকৃত হয়। গত ২৪ জুলাই বাদে আসর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৯নং পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ডের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা দপ্তর সম্পাদক মরহুম আলহাজ্ব ইদ্রিস মিয়ার ১৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও মিলাদ মাহফিল নগর জাতীয় পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক ওসমান গণির সভাপতিত্বে চৈতন্যগলি নজির শাহ্ (রহ.) এতিমখানায় অনুষ্ঠিত হয়।
এসময় বক্তারা বলেন, মরহুম ইদ্রিস মিয়া জীবদ্দশায় পশ্চিম মাদারবাড়ী তথা চট্টগ্রামের শিক্ষা, চিকিৎসা, ধর্মীয় ও অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি ছিলেন সদালাপী মিশুক প্রকৃতির মানুষ। বক্তারা আগামী প্রজন্মকে ইদ্রিস মিয়ার জীবনী থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যাওয়ার আহŸান জানান।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, মরহুমের পরিবারের পক্ষ থেকে কণিষ্ঠপুত্র আশরাফুজ্জামান আশরাফ কোতোয়ালী থানা জাপা সাধারণ সম্পাদক সেলিম উদ্দীন চৌধুরী, বাকলিয়া থানা সাধারণ সম্পাদক নুরুল আজিজ সওদাগর, সদরঘাট থানা সাধারণ সম্পাদক ইয়ার মোহাম্মদ, নগর ছাত্রসমাজ নেতা আবু হাসান প্রমুখ। সভা শেষে দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি সমৃদ্ধি কামনা করে মুনাজাত পরিচালনা করেন এতিম খানার শিক্ষক মৌলভী আবুল কালাম। বিজ্ঞপ্তি