আড়াই হাজার কোটি টাকা বরাদ্দের কাজগুলো সঠিকভাবে সম্পন্ন করার তাগিদ

25

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রকৌশলীদের সাথে মতবিনিময় করেছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এসময় তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা আজ সারা বিশ্বে দৃশ্যমান। এই অগ্রগতির ভিত্তি রচনা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু একটি যুদ্ধবিধস্ত দেশকে সোনার বাংলা গড়ার যে অদম্য বাসনা নিয়ে দূরদর্শী সিদ্ধান্ত নিয়েছিলেন তা বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক সময় বাংলাদেশকে যারা অবজ্ঞা করতেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে দেশ উন্নতির শিখরে উঠায় তারাই এখন প্রশংসা করছেন। দেশের উন্নয়নে চট্টগ্রামকে সবচেয়ে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী কর্ণফুলী নদীর তলদেশে ট্যানেল নির্মাণ, বে-টার্মিনাল নির্মান, গভীর সমুদ্র বন্দর নির্মাসহ অর্থনৈতিক জোনের নির্মাণ কাজ সমাপ্ত হলে চট্টগ্রাম হবে দক্ষিণ এশিয়ার অন্যতম অর্থনৈতিক হাব।
এসময় তিনি চট্টগ্রাম নগরীর উন্নয়নে বরাদ্দ পাওয়া আড়াই হাজার কোটি টাকা সঠিকভাবে বাস্তবায়নে প্রকৌশলীদের নির্দেশনা প্রদান করেন।
গতকাল সোমবার সকালে টাইগারপাসস্থ সিটি মেয়রের অফিস কক্ষে তিনি এই মতবিনিময় সভায় মিলিত হন। এতে উপস্থিত ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ্, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, আবু সিদ্দিক, ফরহাদুল আলম, আশিকুল ইসলাম, জসিম উদ্দিন, মীর্জা ফজলুল কাদের, শাহিনুল ইসলাম, মো. রেজাউল বারী ভূঁইয়া, আনোয়ার জাহান প্রমুখ।
মেয়র জানান, চট্টগ্রাম নগরীর উন্নয়নে প্রধানমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রী আড়াই হাজার কোটি টাকা সরকারি বরাদ্দ প্রদান করেছেন। এই বরাদ্দের আওতায় নগরীর ৩৮টি ফুটওভার ব্রিজ, ১০টি গোল চত্বর, ৬০ মিটার দৈর্ঘ্যরে ওভারপাস, এয়ার পোর্ট রোডকে ৪ লেইনে উন্নীতকরণ এবং ৪১টি ওয়ার্ডের অলি-গলি, ড্রেইন, ফুটপাতের সংস্কার ও উন্নয়ন কাজ করা। তিনি এ কাজগুলো সঠিক ও সুচারুভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করার নির্দেশনা প্রদান করেন।