আহলে সুন্নাত ওয়াল জমা’আতের ৩৫১ সদস্যের কমিটি

28

আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কেন্দ্রীয় কমিটিতে বৃহত্তর চট্টগ্রাম সহ চট্টগ্রাম উত্তর জেলার শীর্ষস্থানীয় উলামা মাশায়েখগণ স্থান পেয়েছেন। গত ২৩ ডিসেম্বর ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত আহলে সুন্নাত ওয়াল জমা’আতের জাতীয় কাউন্সিলে বৃহত্তর চট্টগ্রাম, কক্সবাজার, পার্বত্য জেলা সহ সারা দেশ থেকে দুই সহ¯্রাধিক উলামা ও পীর মাশায়েখ অংশগ্রহণ করেন। অনেক তরুণ সংগঠকও এতে অংশ নিয়েছেন।
জানা গেছে, সারা দেশ থেকে আসা ডেলিগেট ও প্রতিনিধিদের সর্বসম্মতিতে ৩৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। বৃহত্তর চট্টগ্রাম ছাড়াও উত্তর জেলার রাউজান, ফটিকছড়ি, হাটহাজারী, রাঙ্গুনিয়ার শীর্ষস্থানীয় উলামা, পীর মাশায়েখ ও সুন্নি সংগঠকরা নবগঠিত কমিটিতে স্থান পেয়েছেন। নবগঠিত কমিটিতে চেয়ারম্যান নির্বাচিত হন- চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস মুফতি ওবাইদুল হক নঈমী এবং মহাসচিব পদে পুননির্বাচিত হন ফটিকছড়ি তেলপারই সৈয়দ বাড়ি দরবার শরীফের পীর সৈয়দ মছিহুদ্দৌলা।
কাউন্সিলে ১১ জন কো-চেয়ারম্যান এবং স্ট্যান্ডিং কমিটির ৫ সদস্যের নাম ঘোষণা করা হয়। নির্বাহী মহাসচিব নির্বাচিত হন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ঢাকা কাদেরিয়া তৈয়বিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আবুল কাশেম মুহম্মদ ফজলুল হক। সংগঠনের মুখপাত্র হিসেবে থাকবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, গবেষক, লেখক ও সংগঠক মোছাহেব উদ্দিন বখতিয়ার। কো-চেয়ারম্যান নির্বাচিত হন উত্তর জেলার বাসিন্দা চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদিস হাফেজ সোলাইমান আনসারী, ছোবহানিয়া কামিল মাদ্রাসার শায়খুল হাদিস কাজী মুঈন উদ্দিন আশরাফী, সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভান্ডারী।
এছাড়া প্রেসিডিয়াম সদস্য হিসেবে উত্তর জেলা থেকে ইমাম গাজী সৈয়দ আজিজুল হক শেরে বাংলা (রহ.) দরবার শরীফের পীর সৈয়দ আমিনুল হক আলকাদেরী, ছিপাতলী জামেয়া গাউসিয়া মুঈনীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন, রাঙ্গুনিয়া দরবারে বেতাগি আস্তানা শরীফের পীর গোলামুর রহমান আশরাফ শাহ, সংগঠক অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, হাফেজ সৈয়দ রুহুল আমিন, অধ্যক্ষ সৈয়দ খোরশিদ আলম, আবুল কালাম বয়ানী, আল্লামা জসিম উদ্দিন আলকাদেরী, পীরজাদা সৈয়দ জিন্নরাইন, কাজী আতিকুল্লাহ সিদ্দিকী ও শাহজাদা মাওলানা শহীদুল আলম শাহ আল হাদী প্রমুখ রয়েছেন।