আলী আব্বাসের প্রস্তাবে শেখ কামালের ম্যুরাল নির্মাণ শীঘ্রই চট্টগ্রাম বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থায় শেখ কামাল এর জন্মবার্ষিকী পালিত

9

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র প্রথিতযশা ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল ৫ আগস্ট, শুক্রবার বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয় প্রাঙ্গনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত অতিথি ও কর্মকর্তাগণ শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি মো. আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ সভাপতি আ.জ.ম নাছির উদ্দিন।
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ¦ আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি, পুলিশ সুপার এস এম রশিদুল হক, কোষাধ্যক্ষ নোমান আল মাহমুদ, কার্যনির্বাহী সদস্য মো. আসলাম হোসেন খান, আরিফুর রহমান, আবু সামা বিপ্লব প্রমুখ। অনুষ্ঠানস্থলে স্থাপিত শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন বিভাগীয় কমিশনার কার্যালয়, ডিআইজি, পুলিশ কমিশনার, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিভাগীয় তথ্য অফিস, পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান।
অনুষ্ঠানের প্রধান অতিথি মো. আশরাফ উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, শহীদ শেখ কামাল তাঁর অত্যন্ত সংক্ষিপ্ত জীবনে ক্রীড়া, রাজনীতি, সংস্কৃতিসহ সকল ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। তাঁর কর্মময় জীবন থেকে বর্তমান যুব সমাজকে শিক্ষা গ্রহণ করতে হবে এবং শেখ কামালের জীবনাদর্শে উদ্বুদ্ধ হয়ে তরুণ সমাজকে দেশ বিনির্মাণে কাজ করে যেতে হবে। অনুষ্ঠানের সভাপতি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ¦ আলী আব্বাস তাঁর বক্তব্যে বলেন, শহীদ শেখ কামাল চট্টগ্রাম ক্রিকেট লীগে আবেদীন ক্লাবের হয়ে কৃতিত্বের সাথে অংশগ্রহণ করেছেন, তরুন সমাজের মাঝে শেখ কামালকে স্মরণীয় করে রাখতে এম.এ.আজিজ স্টেডিয়ামে একটি ম্যুরাল স্থাপন অত্যন্ত জরুরি। উপস্থিত অতিথিবৃন্দ এতে একমত পোষণ করেন এবং অচিরেই একটি মুর‌্যাল স্থাপনের প্রতিশ্রæতি দেন অনুষ্ঠানে উপস্থিত চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন।
আলোচনা সভা শেষে দোয়া মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ জয়নাল আবেদীন।
এদিকে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সকাল ১১টায় সিজেকেএস মিলনায়তনে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিজেকেএস এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, সিজেকেএস সহ-সভাপতি ও উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) সিএমপি মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিজেকেএস সহ সভাপতি ও পুলিশ সুপার চট্টগ্রাম এস. এম. রশিদুল হক, পিপিএম, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নিবাহী সদস্য সৈয়দ আবুল বশর, এ.কে.এম আব্দুল হান্নান আকবর, গোলাম মহিউদ্দীন হাসান, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, হাসান মুরাদ বিপ্লব, মো. দিদারুল আলম, নাসির মিঞা, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ, সিজেকেএস কাউন্সিলর মো. আক্তারুজ্জামান, প্রবীণ কুমার ঘোষ, সাইফুল্লাহ চৌধুরী, মো. এনামুল হক, আবু সামা বিপ্লব, সাইফুল আলম খান, শওকত হোছাইন, আব্দুর রশিদ লোকমান, এ এস এম ইকবাল মোর্শেদ প্রমুখ।