আরো ৪ মামলায় গ্রেপ্তার দেখানো হলো রিজভীকে

9

ঢাকা প্রতিনিধি

জেলে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার দেখানো হয়েছে আরো চার মামলায়। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন গতকাল বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার দেখানোর এ আদেশ দেন। এসব মামলার শুনানির জন্য রিজভীকে এদিন কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর বিচারক তাকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন। চারটি মামলাই শাহবাগ থানার। যার মধ্যে তিনটি বিচারাধীন ও একটির তদন্ত করছে পুলিশ।
সিএমএম আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, বিচারাধীন তিন মামলায় রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। আর এক মামলা তদন্তাধীন। এ চার মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করে। পরে আদালত তা মঞ্জুর করেন।
উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে চাল, পানি, খিচুড়ি ও নগদ টাকা পাওয়া যায় বলে জানায় পুলিশ।
সেই সময় নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহŸায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার দেখানো হয়।