আরও ৩ উপজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী

6

বাঁশখালী, ফটিকছড়ি এবং রাঙ্গুনিয়া উপজেলাকে আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া এদিন প্রধানমন্ত্রী চট্টগ্রামের ৯টি প্রতিষ্ঠানের ১৫টি প্রকল্পের উদ্বোধন করবেন। ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব প্রকল্পের উদ্বোধন করবেন।
৪র্থ পর্যায়ে রাঙ্গুনিয়া উপজেলায় ৮৬টি, ৫ম পর্যায়ে চন্দনাইশে ৩৫টি, বাঁশখালীতে ৪৬টি ও চন্দনাইশ উপজেলায় জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে ১০০টি পরিবারসহ মোট ২৬৭টি পরিবারকে গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী । খবর বাংলানিউজ’র
এর আগে চট্টগ্রাম জেলায় ৮টি উপজেলা পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া, লোহাগাড়া, রাউজান, বোয়ালখালী, আনোয়ারা এবং হাটহাজারী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। জেলার সন্দ্বীপ, সীতাকুন্ড, মিরসরাই এবং চন্দনাইশ উপজেলা ছাড়া বাকি ১১টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।
ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ১ম পর্যায়ে ১ হাজার ৪৪৪টি, ২য় পর্যায়ে ৬৪৯টি, ৩য় পর্যায়ে ১৬২টি, ৪র্থ পর্যায়ে ১ হাজার ১৩৭টি, ৪র্থ পর্যায়ের অবশিষ্ট ৮৬টি, ৫ম পর্যায়ে ৮১টি ও জরাজীর্ণ ব্যারাক প্রতিস্থাপন করে একক গৃহ নির্মাণ ১০০টি পরিবারসহ মোট ৫ হাজার ৪৫৯টি ঘর বরাদ্দ দেওয়া হয়।