আরও একবছর বিপিসির চেয়ারম্যান সামছুর রহমান

35

দেশের অত্যাবশ্যকীয় পণ্য জ্বালানি তেল আমদানি, পরিশোধন ও বিপণন কার্যক্রম পরিচালনার জন্য একমাত্র রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) এর চেয়ারম্যান (সরকারের সচিব) মো. সামছুর রহমানকে (পরিচিতি নম্বর ৪৫৫৪) আগামী ২৬ অক্টোবর হতে এক বছরের জন্য পুনরায় চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে।
দেশের জ্বালানি নিরাপত্তা নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রীর উদ্যোগসমূহ বাস্তবায়নের ফলশ্রুতিতে বিগত বছরের সফলতার ধারাবাহিকতায় এ নিয়োগ আস্থা ও বিশ্বাসের ফলস্বরূপ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
এ বিষয়ে বিপিসি’র চেয়ারম্যান মো. সামছুর রহমান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সমগ্র দেশে নিরবচ্ছিন্নভাবে সরকার নির্ধারিত মূল্যে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন ৩টি বিপণন কোম্পানির (পদ্মা, মেঘনা এবং যমুনা) মাধ্যমে জ্বালানি সরবরাহ করছে। এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে পুনরায় নিয়োগ পাওয়ার মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরো বলেন, জ্বালানি খাতে উন্নয়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকারভিত্তিক ৮টি মেগা প্রকল্প (৪২ হাজার কোটি টাকা ব্যয়ে) দ্রুত বাস্তবায়ন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে দৃঢ় পদক্ষেপ গ্রহণ করব ইনশাআল্লাহ। এছাড়া, তিনি জ্বালানি খাতের বর্তমানের সিস্টেম লজ সর্বনিম্ন পর্যায়ে রাখার লক্ষ্যে অপারেশনাল কার্যক্রমে আধুনিক ডিজিটাল ব্যবস্থা প্রবর্তন ও সকল স্টেক হোল্ডারদের দেনা-পাওনা নিষ্পত্তিতে পে-অটোমেশন কার্যক্রমও পর্যায়ক্রমে বাস্তবায়নে কাজ করার আশা ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি