‘আমাদের ফুটবল হারিয়ে যায়নি’

38

‘আমাদের ফুটবল হারিয়ে যায়নি। ঝিমিয়ে পড়েছিল। সেই ফুটবলকে জাগিয়ে তুলতে এবং বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবক্তা শেখ কামালকে বিশ্ব দরবারে ব্র্যান্ডিং করার জন্যই আমরা এ আয়োজন করেছি। দর্শকরা আমাদের টুর্নামেন্টের প্রাণ। তারা কিন্তু মাঠে আসছে। এবারের আসরে প্রতিটি দলই শক্তিশালী। শুধুমাত্র টিসি স্পোর্টস ছাড়া।’ শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আয়োজক কমিটির চেয়ারম্যান এবং চট্টগ্রাম আবাহনী লিমিটেডের সদস্য সচিব তরফদার রুহুল আমিন গতকাল চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সেমিফাইনাল পূর্ব এক সংবাদ সম্মেলনে দেশে ফুটবলের সোনালী সময় ফিরিয়ে আনার ব্যাপারে অঙ্গীকার ব্যক্ত করে কথাগুলো বলেন।
তিনি জানান, গ্রুপ পর্বের পর এবার সেমিফাইনালেও সময়সূচি পরিবর্তিত হয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে। শেষ চারের দুই লড়াইয়ের জন্য নির্দিষ্ট দিন ছিল সোমবার (২৮ অক্টোবর)। তবে এবার সেমির জন্য বাড়ানো হয়েছে আরেকটি দিন। স্বাগতিক চট্টগ্রাম আবাহনী বনাম ভারতের গোকুলাম কেরালার ম্যাচটি হবে আজ সোমবার সন্ধ্যা ৭টায়। ম্যাচটি হওয়ার কথা ছিল একইদিন বিকেল ৪টায়। আর পিছিয়ে দেওয়া মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসি বনাম কলকাতার মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের ম্যাচটি হবে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায়। হঠাৎ সময়সূচি পেছানোর ব্যাপারে তরফদার রুহুল আমিন যে বিব্রত সে কথা স্বীকার করে বলেন, ‘আমাদের সেমিফাইনাল যেহেতু একই দিনে পড়ে গিয়েছিল, ভারতের টিমগুলো বলেছিল, তাদের ৩০ তারিখের মধ্যে বাংলাদেশ ছাড়তে হবে। কারণ ২ নভেম্বর থেকে আই লিগ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সেটা এক সপ্তাহ পেছাচ্ছে। এখন একটু সুযোগ আছে সেমিফাইনাল দুই দিনে দেয়ার। সব দলের সঙ্গে আলোচনা করেই দুই দিনে দুই সেমিফাইনাল দিয়েছি।’
প্রসঙ্গত, শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের তৃতীয় আসরে ‘এ’ গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমিতে উঠেছে চট্টগ্রাম আবাহনী। ফাইনালে উঠার লড়াইয়ে জামাল ভুঁইয়ারা মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের রানার্স আপ গোকুলাম কেরালার বিপক্ষে। অন্যদিকে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসি প্রতিদ্ব›িদ্বতা করবে ‘এ’ গ্রুপের রানার্স আপ কলকাতার মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের।