আন্দোলনের নামে অরাজকতা প্রতিহত করা হবে : তথ্যমন্ত্রী

20

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যদি আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করে, জনগণ তা প্রতিহত করবে। আর জনগণের দল হিসেবে আওয়ামী লীগ তাদের পাশে থাকবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আগামী জাতীয় সম্মেলন উপলক্ষে ওয়েবসাইট উদ্বোধনীতে তিনি এসব কথা বলেন।
আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আদালতে বিএনপির আইনজীবীদের বিক্ষুব্ধ আচরণের নিন্দা করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিএনপি আইন মানে না, আদালত মানে না, দেশের আইন-আদালত কোনোকিছুর তোয়াক্কা করে না। খালেদা জিয়ার মামলাই দেশের ইতিহাসে সেই মামলা, যে মামলায় আসামি হাজির না থাকা সত্ত্বেও সর্বোচ্চসংখ্যক জামিন হয়েছে। দীর্ঘ ১০ বছর মামলা চলার পর খালেদা জিয়া দন্ডিত হয়েছেন। সে সময়েও বিএনপি আদালতে হট্টগোল করেছে, আদালতের বাইরে হট্টগোল করেছে, জনগণের ওপর আক্রমণ করেছে, গাড়িঘোড়া ভাঙচুর করেছে।
তথ্যমন্ত্রী বলেন, আজ (বৃহস্পতিবার) বিএনপির আইনজীবীরা যে হট্টগোল করেছেন, তা আইন-আদালত না মানারই বহিঃপ্রকাশ এবং চরমভাবে আদালত অবমাননার শামিল।’ আদালতের রায়ের বিরুদ্ধে কর্মসূচি দেওয়ার অর্থ আদালতকে অবজ্ঞা-অবমাননা করা বলেও মন্তব্য করেন তিনি।
অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সাবেক ছাত্রলীগ নেতা শাহজাদা মহিউদ্দীনসহ প্রচার উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। খবর বাংলা ট্রিবিউনের
আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ দলের আসন্ন সম্মেলন উপলক্ষে করা এ ওয়েবসাইট সম্পর্কেও অবহিত করেন। তিনি বলেন, আওয়ামী লীগ একটি আধুনিক ডিজিটাল রাজনৈতিক দল। আধুনিক ডিজিটাল উন্নয়নের ধারাবাহিকতায়ই আজ আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে ওয়েবসাইট উদ্বোধন করা হলো।
এ ওয়েবসাইট তৈরির জন্য তিনি দলের প্রচার উপকমিটি এবং সিআরআইকে ধন্যবাদ জানান। এই ওয়েবসাইটে সম্মেলনের সব ধরনের তথ্যের পাশাপাশি দলের সব প্রকাশনাও পাওয়া যাবে বলে জানান তিনি।
প্রসঙ্গত, আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর (council.albd.org)পড়ঁহপরষ.ধষনফ.ড়ৎম) তৈরি করা হয়েছে।