আজ জিয়াউল হক মাইজভান্ডারীর (ক.) খোশরোজ শরীফ

140

আজ বুধবার বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর (ক.) ৯১তম খোশরোজ শরীফ। এ উপলক্ষে গাউসিয়া হক মন্জিলে ব্যাপক কর্মসূচি পালন করা হবে।
মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের উদ্যোগে খোশরোজ শরীফের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে বাদে ফজর রওজা শরীফে গিলাফ চড়ানো, দিনব্যাপী খতমে কোরআন, জিকির-আজকার, মিলাদ মাহ্ফিল এবং রাত ১০টায় আলোচনা অনুষ্ঠান।
এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) ট্রাস্ট-এর ব্যবস্থাপনায় স্থানীয় ৫টি দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, হুজুরের জীবনী নিয়ে লেখা জনপ্রিয় পত্রিকায় প্রবন্ধ প্রকাশ, ‘ইসলামের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে দুর্লভ ভিডিও এবং চিত্র প্রদর্শনী’।
এ লক্ষ্যে নগরীর মুরাদপুর যাত্রীছাউনি থেকে দিনব্যাপী বিআরটিসি’র বিশেষ বাস সার্ভিস এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর অগ্নি নির্বাপণ ও সার্বক্ষণিক এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে।
উল্লেখ্য, শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) হচ্ছেন অছি-এ-গাউসুল আযম হযরত মাওলানা শাহ্সুফি সৈয়দ দেলাওর হোসাইন মাইজভান্ডারীর (ক.) জ্যেষ্ঠ পুত্র। বহু সাধনার পথ অতিক্রম করার পর ১৩৭৩ বাংলার ৯ মাঘ উরস্ শরীফের প্রথম দিনে গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভান্ডারীর (ক.) স্বপ্নাদেশক্রমে তাঁর পিতা পীরে কামেল অছি-এ-গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ দেলাওর হোসাইন মাইজভান্ডারী (ক.) হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীকে (ক.) আনুষ্ঠানিকভাবে খেলাফত দানের মাধ্যমে শ্রেষ্ঠ অলির আসনে প্রতিষ্ঠিত করেন।
হযরত শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভান্ডারী (ক.), হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ গোলামুর রহমান মাইজভান্ডারী (ক.) এবং হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ দেলাওর হোসাইন মাইজভান্ডারী (ক.)- এ তিন অধ্যাত্ম পুরুষের আমানত হচ্ছেন হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.)।
হযরত গাউসুল আযম মাইজভান্ডারী (ক.) স্বপ্নযোগে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর (ক.) মাথা মোবারকে তাজ পরানোর মাধ্যমে এবং মুর্শিদে কামেল হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ দেলাওর হোসাইন মাইজভান্ডারীর (ক.) জালালি দৃষ্টির মাধ্যমে হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীকে (ক.) মাইজভান্ডারী আধ্যাত্মিক শরাফতের জিম্মাদারী অর্পণ করেন এবং ফয়েজ-বরকত দান করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব এবং দেশ-জাতি ও বিশ্বের সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করবেন গাউসিয়া হক মন্জিলের সাজ্জাদানসীন রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (ম. জি. আ. )।
মাইজভান্ডারী গাউসিয়া হক মন্জিলের পক্ষ থেকে খোশরোজ শরীফে সকল ভক্ত-আশেকানদের যোগদান করে রূহানী ফয়েজ বরকত হাসিল করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি