আজকের প্রজন্ম জ্ঞানলাভে আন্তরিক : মোছলেম উদ্দিন

14

 

দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, শেখ হাসিনার সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। শেখ হাসিনা সরকারের সৃজনশীল শিক্ষা পদ্ধতির কারণে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। শিক্ষার্থীদের পাসের হার আগের তুলনায় অনেক এগিয়েছে। শিশুরা যদি প্রকৃত শিক্ষা অর্জন করতে পারে, তাহলেই এদের থেকে আমরা অনেক কিছু আশা করতে পারি। তিনি সার্টিফিকেটের জন্য নয়, দেশপ্রেম ও আলোকিত মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। এদেশের প্রতিটি শিশুর শিক্ষার অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে তিনি শ্রদ্ধাশীল তাই তিনি ইংরেজি বছরের নতুন দিনে নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দিয়ে একটা শিক্ষা বিপ্লব ঘটিয়েছে যা বিশ্বের আর কোথাও হয় না। একটা শিক্ষিত জাতিই পারে দেশ হতে অন্ধবিশ্বাস, কুসংস্কার দূর করে আধুনিক বিজ্ঞানভিত্তিক বিশ্বের সাথে নিজেদের তাল মিলিয়ে চলে নিজেদের এগিয়ে নিতে। এই লক্ষ্যে শিক্ষার পাশাপাশি তথ্য প্রযুক্তিকে আজ তিনি মানুষের ঘরে ঘরে পৌঁছিয়ে দিয়েছে।
তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, আমাদের আজকের প্রজন্ম পূর্বের যে কোন সময়ের চেয়ে জ্ঞান লাভে আন্তরিক ও অভিভাবকরা শিক্ষা গ্রহণের ক্ষেত্রে উপার্জনের বিরাট অংশ ব্যয় করছে। একজন উপযুক্ত মা উপযুক্ত সন্তান উপহার দিতে পারে। নিজ সন্তানকে উপযুক্ত, শিক্ষিত ও সত্যিকার একজন সৎ মানুষ তৈরি করতে পারলেই মা-বাবার স্বার্থকতা।
২৯ নভেম্বর সকালে সরকারের সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রাম আয়োজিত পিএইচটি সেন্টার আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে অভিভাবক সমাবেশ ও শিক্ষাবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম জেলা সমাজসেবা উপপরিচালক মোহাম্মদ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (উপসচিব) নুসরাত সুলতানা, পিএইচটি সেন্টার চট্টগ্রাম তত্ত¡াবধায়ক (সহকারী পরিচালক) কামরুল পাশা ভূইয়া, সমাজসেবা অধিদপ্তর কর্মকর্তা অনুপ দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি