আগাম জামিন পেলেন অলোক

49

ধর্ষণের মামলায় আগাম জামিন চেয়ে ডিসেম্বরে আদালতে আবেদন করেন বলিউড অভিনেতা অলোক নাথ। একমাস পর তার জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। চিত্রনাট্যকার বিনতা নন্দার করা মামলায় শনিবার দিনদোশি সেশন কোর্ট থেকে অলোক নাথকে আগাম জামিন দেওয়া হয়। গত বছর অলোক নাথের বিরুদ্ধে ‘#মিটু’ আন্দোলনের মাধ্যমে ধর্ষণের অভিযোগ আনেন ছোট পর্দার পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্যকার বিনতা নন্দা। এরপর প্রবীণ এই অভিনেতার বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন তিনি।
২১ নভেম্বর ভারতের মুম্বাই পুলিশ ভারতীয় দন্ডবিধির ৩৭৬ ধারায় এই মামলা গ্রহণ করে। বিনতা নন্দার অভিযোগ ১৯ বছর আগে একটি টিভি শো’র কাজ করার সময় অলোক তাকে ধর্ষণ করেন। গত ১৭ অক্টোবর পুলিশের কাছে এই অভিযোগ জানিয়েছিলেন নির্যাতিতা।
এদিকে গত ৮ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘#মিটু’ ক্যাম্পেইনে অলোক নাথের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্তা ও ধর্ষণের অভিযোগ তোলা হয়। তখন ওই নারী জানান, ঘরোয়া একটি পার্টি চলাকালীন সময় পানির সঙ্গে কিছু একটা মিশিয়ে তাকে খাওয়ান অলোক। এরপর তিনি বাড়ি ফেরার সময় অসুস্থতা বোধ করলে অলোক তাকে বাড়ি পৌঁছে দেওয়ার প্রস্তাব দেন। সে সুযোগ নিয়ে অলোক অন্যত্র নিয়ে গিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ তোলেন নন্দা।