আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী : এম এ সালাম

7

চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মীয় দরিদ্র ও অসহায় পূজার্থীদের মধ্যে বিতরণের লক্ষ্যে উত্তর জেলা পূজা উদযাপন পরিষদ ও হাটহাজারী উপজেলা পূজা উদযাপন পরিষদের নিকট শাড়ী হস্তান্তর করা হয় গতকাল রবিবার বিকাল ৩টায় জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে। জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের নিকট এ শাড়ী হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।
শাড়ী হস্তান্তরকালে এম এ সালাম বলেন, আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। দেশ ও সমাজের আবহমান কালের সাম্প্রদায়িক সম্প্রীতির ধারা অটুট রাখায় সরকার বদ্ধপরিকর। তাই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে ধর্মীয় সংখ্যালঘুরা নির্ভয়ে উৎসবমুখর পরিবেশে আচার অনুষ্ঠান পালন করতে পারে। কিন্তু একটি অপশক্তি এ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত। তারা যেকোনভাবে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে চায়। এই অপশক্তির বিরুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। শারদীয় দুর্গোৎসব যাতে নির্বিঘ্ন এবং উৎসবমুখর হয় সে লক্ষ্যে সরকারি উদ্যোগের পাশাপাশি সকলকে সজাগ থাকতে হবে।
দরিদ্র ও অসহায় পূজার্থীদের মধ্যে বিতরণের জন্য প্রশাসক এম এ সালামের নিকট হতে এ সময় শাড়ী গ্রহণ করেন উত্তর জেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি নটু কুমার ঘোষ, যুগ্ম সাধারণ সম্পাদক অপু কুমার দেব, হাটহাজারী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন কান্তি আচার্য, সাধারণ সম্পাদক নয়ন চৌধুরী, সহ-সভাপতি সুমন চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক অরুণ চৌধুরীসহ পূজা উদযাপন কমিটির অন্যান্য সদস্যগণ। বিজ্ঞপ্তি