আওয়ামী লীগ প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন দাখিল

5

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির লংগদু উপজেলার লংগদু সদর ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগসহ ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ৭ জুলাই এ ভোট অনুষ্ঠিত হবে।
লংগদু উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ওই ইউপিতে ২৮ জুন শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত রকি চাকমা এবং স্বতন্ত্র যথাক্রমে চম্পা চাকমা, রতন কুমার চাকমা, সাইফুল ইসলাম, জহুরুল হক মিলন, বিক্রম চাকমা বলি ও প্রণব চাকমা। মনোনয়নপত্র বাছাই ৩০ জুন এবং প্রত্যাহারের শেষ দিন ৭ জুলাই। গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে লংগদু ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কুলিন মিত্র চাকমা আদু। তার মৃত্যুতে পদটি শূন্য হওয়ায় সেখানে চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে।
জানা গেছে, লংগদু উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রকি চাকমাকে দল থেকে মনোনয়ন দেওয়া হলেও দলীয় প্রার্থীর বিপক্ষে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির দুই বিদ্রোহী প্রার্থী। তারা হলেন রতন কুমার চাকমা ও সাইফুল ইসলাম। রতন কুমার চাকমা বিগত নির্বাচনে দলীয় মনোয়ন পেলেও এবার পাননি। সাইফুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সদস্য। এছাড়া বিএনপি নির্বাচনে অংশ না নিলেও উপজেলা বিএনপি নেতা জহুরুল হক মিলন স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। একমাত্র নারী স্বতন্ত্র প্রার্থী চম্পা চাকমা বর্তমানে ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য। পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম হেডম্যান ও কারবারি নেটওয়ার্কের সাংগঠনিক সম্পাদক তিনি। স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের লংগদু উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক বিক্রম চাকমা বলি এবং সাবেক জেএসএস সদস্য প্রণব চাকমা।