আইন-কানুনকে শ্রদ্ধা করে ঈদ পালনের আহ্বান আমিরাতে বাংলাদেশ রাষ্ট্রদূতের

29

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বৈশ্বিক মহামারী করোনার বিস্তার রোধে স্হানীয় আইন-কানুনকে শ্রদ্ধা করে ঈদের গণজমায়েত পরিহার করার আহ্বান জানিয়েছেন প্রবাসী বাংলাদেশীদের।
তিনি গতকাল মঙ্গলবার (১১ মে) এ আহ্বান জানান।
রমজান শেষে ঈদের প্রাক্কালে তিনি আমিরাতে কর্মরত ও বসবাসরত সকল প্রবাসীর প্রতি শুভেচ্ছা জানানোর পর তাদের করোনা বিস্তার রোধে স্বাস্হ্যবিধি মেনে চলে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, নিরাপদ দূরত্ব বজায় রাখা ও ঈদের কোলাকুলি পরিহার করার আহ্বান জানান।
আমিরাত সরকার গণজমায়েত প্রতিরোধে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেছে।
ঈদ উপলক্ষে দুবাইতে পাঁচজনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে উল্লেখ করে দেশ ও প্রবাসের পরিবারের সকল সদস্যসহ বন্ধু-বান্ধবদের করোনা বিধিনিষেধ মেনে চলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি দেশের অর্থনীতির চাকাকে সচল রাখার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ করেন রাষ্ট্রদূত।
আমিরাত প্রবাসীদের জন্য আবুধাবি দূতাবাস ও দুবাই কনস্যুলেট হতে ই-পাসপোর্ট বিতরণ ও স্মার্ট কার্ড বা এনআইডি বিতরণ কর্মসূচি চালু হওয়ার প্রসঙ্গে​ রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফের বলেন, “এ বছরের জুন নাগাদ এ সেবা চালু হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর জন্য কিছুটা ব্যাহত হওয়াতে এ সেবা চালু করতে বিলম্ব হয়েছে।”
তিনি সকলকে একটু ধৈর্য্য ধরার পরামর্শ দেন এবং করোনা পরিস্থিতি কাটিয়ে উঠলে ই-পাসপোর্ট, এনআইডি, জন্ম সনদের জটিলতাও নিরসনে পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেন।