আইএইচআরসির বাংলাদেশ চ্যাপ্টার হাশেম রাজু প্রেসিডেন্ট অ্যাম্বাসেডর ড. মিজানুর

2

চন্দনাইশ প্রতিনিধি

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইট্স কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে চন্দনাইশের এম এ হাশেম রাজুকে।
এছাড়া সংস্থার অ্যাম্বাসেডর নিযুক্ত করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে।
ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন (আইএইচআরসি) এর প্রধান কার্যালয় স্যান্ডারবার্গ ডেনমার্ক হতে আইএইচআরসি’র মহাসচিব স্বাক্ষরিত এক চিঠিতে এম এ হাশেম রাজুকে বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট ও ড. মো. মিজানুর রহমানকে অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ দেয়া হয়।
এম এ হাশেম রাজু দীর্ঘদিন যাবৎ পরিবেশ রক্ষা আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন। স্বাধীনভাবে মত প্রকাশের সংগ্রামে একজন লড়াকু সৈনিক তিনি। একইসঙ্গে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার সংগ্রামে নিবেদিত কর্মী হিসেবে নিয়োজিত রয়েছেন।
অন্যদিকে অধ্যাপক ড. মিজানুর রহমান ইতোপূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। প্রথিতযশা শিক্ষাবিদ হিসেবে তিনি সুপরিচিত।
আইএইচআরসি’র নব-নিযুক্ত বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট এম এ হাশেম রাজু বলেন, গোটা বিশ্বে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। বাংলাদেশেরও প্রতিটি কাঠামো আক্রান্ত। বাংলাদেশ স্বাধীন হয়েছিল মৌলিক অধিকার রক্ষাসহ সুশাসন বাস্তবায়নের জন্য। আমরা মূলত এগুলো সামনে রেখে কাজ করে যেতে চাই।