আইআইইউসি’র ছাত্রী হল শরীয়াহ ফ্যাকাল্টি ও পঞ্চম ফিমেল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

39

 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ছাত্রীদের জন্য চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট ক্যাম্পাসে ১৫ তলা বিশিষ্ট ছাত্রী হল, সীতাকুন্ড কুমিরা ক্যাম্পাসে শরীয়াহ ফ্যাকাল্টি ভবনের ভিত্তিস্থাপন করা হয় ৪ এপ্রিল। ৫ এপ্রিল কুমিরা ক্যাম্পাসে ভিত্তিস্থাপন করা হয় পঞ্চম ফিমেল ভবন। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।
উদ্বোধনকালে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি আইআইইউসি’কে দেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার দৃঢ় সংকল্পের কথা পুনর্ব্যক্ত করে বলেন, বিগত বছরগুলোতে এই বিশ্ববিদ্যালয়ের সাথে সরকারের একটা দূরত্ব ছিল। বর্তমান হাই প্রোফাইল ট্রাস্টি বোর্ড আইআইইউসি’র একাডেমিক ও অবকাঠামোগত উন্নয়নে কাজ করে যাচ্ছে। আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহনের পর আইআইইউসি’র অবকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে বিরাজমান দীর্ঘ বন্ধ্যাত্ব কাটিয়ে তাঁর প্রচেষ্টায় বিদেশি ও দেশি অর্থায়নে শীঘ্রই উন্নয়ন কার্যক্রম শুরুর দৃঢ় প্রত্যয়ের কথা স্মরণ করে তিনি বলেন, কুয়েত সরকারের সহযোগিতায় ৩০ কোটি টাকা ব্যয়ে বহদ্দারহাটস্থ ফিমেল ক্যাম্পাসে এক হাজার আসন বিশিষ্ট ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ করা হচ্ছে। একইভাবে নির্মিত হচ্ছে ১২ কোটি টাকা ব্যয়ে ফ্রান্সের দাতা সংস্থা President of Sourire d’orphelins’র সহযোগিতায় শরিয়া ফ্যাকাল্টি ভবন এবং ৫ কোটি টাকা ব্যয়ে দেশের লব্ধ প্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠান নোমান গ্রুপের অর্থায়নে পঞ্চম ফিমেল একাডেমিক ভবন। ড. নদভী এমপি বলেন, আইআইইউসিতে প্রচুর ছাত্রী দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে পড়তে আসে। আসে বিদেশ থেকেও। তাদের জন্য শহরে নিরাপদ আবাসন নিশ্চিত করতে কষ্ট হয়। নির্মিতব্য ১৫ তলা বিশিষ্ট ছাত্রী হলটি উপরোক্ত সমস্যা নিরসন করবে।
এ সময় উপস্থিত ছিলেন আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দীন মোহাম্মদ, সদস্য খালেদ মাহমুদ, উপ-উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. হুমায়ুন কবির, ট্রান্সপোর্ট ও সিকিউরিটিজ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মহি উদ্দিন, একাউন্স এন্ড ফাইন্যান্স ডিভিশনের পরিচালক সহযোগী অধ্যাপক আফজাল আহমদ, স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের অতিরিক্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমান, ফিমেল ক্যাম্পাসের কো-অর্ডিনেটর ফারহানা ইয়াসমিন চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি