অসুস্থ হয়ে হাসপাতালে হেফাজত মহাসচিব বাবুনগরী

81

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক আল্লাামা জুনায়েদ বাবুনগরী (৭০) অসুস্থ হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। গত শনিবার বিকালে তাকে বিমানে করে ঢাকায় নেয়া হয় বলে জানান তার ব্যক্তিগত সহকারী।
জানা গেছে, হেফাজত মহাসচিব বার্ধক্যজনিত রোগসহ দীর্ঘদিন যাবৎ হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনিরোগে আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসার অভাবে মানবেতর জীবন যাপন করছিলেন। বিগত এক সপ্তাহ ধরে তিনি অসুস্থ হয়ে বিচানায় শায়িত ছিলেন। এরমধ্যে গত ২২ জানুয়ারি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। ওই দিন বিকাল নাগাদ তার একান্ত সহকারীরা তাকে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে নিয়ে যান। সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে প্রাথমিক চিকিৎসা নিয়ে মাদ্রাসায় ফিরেন।
গত শনিবার সকাল থেকে তিনি শারীরিকভাবে কিছুটা অসুস্থতা অনুভব করায় সকাল ১২টা ১০ মিনিটের দিকে সহকারীদের সহযোগিতা নিয়ে পাঠদান করতে মিশসকাত শরীফ (হাদিস) এর ক্লাসে যান। পাঠদান শেষে তিনি বিশ্রামাগারে আসার পর হঠাৎ ফের অসুস্থবোধ করেন। তার বাম পা অনেক বেশি ফুলে গেছে বলে জানান হেফাজত মহাসচিবের ব্যক্তিগত সহকারী মাওলানা ইনামূল হক ফারুকী।
তিনি আরো জানান, হুজুরের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার বিকালে তাকে একটি বিমানে করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়েছে। বর্তমানে তিনি ঢাকার খিলগাঁওস্থ খিদমা হাসপাতালে ভর্তি আছেন। সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। তবে এখনও পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত।
হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী মুঠোফোনে জানান, আল্লামা জুনায়েদ বাবুনগরী বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়েও উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত। ইতোপূর্বে উনি হজ্ব, ওমরা ও চিকিৎসার জন্য দেশের বাহিরে যেতে চেয়েছেন। কিন্তু সরকার পাসপোর্ট না দেওয়ায় সেটা সম্ভব হয়নি।
­