অসহায়দের হাতে ত্রাণসামগ্রী

10

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সোমবার ১২নং সরাইপাড়া ওয়ার্ডে আওয়ামী লীগ আয়োজিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, রমজান মাস রহমতের মাস। এ মাসেই আল্লাহ তাল্লা কোরআনে নাজেল করেছেন, এ মাসেই তিনি গুনাহ মাফ করেন। এই গুনাহ থেকে পরিত্রাণে ইবাদত-বন্দেগী করতে হবে এবং কী কারণে করোনা অতিমারী আঘাত করলো তা উপলব্ধি করে পাপ ও অনাচার থেকে দূরে থাকতে হবে। তিনি আরো বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে ৫বছরের জন্য নির্বাচিত করেছেন। আমি আমার মেয়াদকালে সকলের পরামর্শ নিয়ে চট্টগ্রামকে সুন্দর নগরী হিসেবে সাজাতে চাই। মেয়র বলেন, সরকার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর লকডাউন দিয়ে কঠোর অবস্থানে যেতে বাধ্য হয়েছে। এতে সমাজের নিম্ন ও প্রান্তিক শ্রেণী জনগোষ্ঠির কষ্ট ও দুগর্তি বেড়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আড়াই হাজার টাকা করে প্রনোদনা দেয়া হচ্ছে। তবুও বিত্তবানদের এ ধরণের সংকটে মানবিক দায়িত্ববোধ হিসেবে এগিয়ে আসতে হবে।
সরাইপাড়া ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুল আমিনের সভাপতিত্বে ইফতার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্ববায়ক লায়ন এস. শওকত আলী, ডা. নুরুল ইসলাম, আবু ছৈয়দ খান, হেলাল উল্লাহ, মো. আমজাদ, মো. শাহজাহান, আবু সাঈদ, মো. রাজিব, মুজিবুর রহমান, আবুল হাসান, ফোরকানুল আলম রানা, সাইদুল হাবিব, ইঞ্জি. তাহের খান, মো. ফারুক, আলী আকবর ও মো. আশরাফ।
মুরাদপুর বৃহত্তর ব্যবসায়ী সমিতি
লকডাউন চলাকালীন নগরীর মুরাদপুর বৃহত্তর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এক হাজার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও গরীব-দুখী পরিবারের মাঝে ইফতার ও সেহরি সামগ্রী সোমবার বিকালে মুরাদপুরে একটি কমিনিউটি সেন্টারে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী, ৮নং কাউন্সিলর মোরশেদুল আলম, সংরক্ষিত আসনের কাউন্সিলর জেসমিন আক্তার জেসী এবং জাবেদ রশীদ সেলিম, হাজী মোহাম্মদ আরমান, মো. ফোরকান, মো. জাবেদ, মো. হাছান, মো. সবুর, জুয়েল, সাইফুল, ইলিয়াছ প্রমুখ।
যুবলীগের খাবার বিতরণ
যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দশেনায় নগরে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও তৈরি খাবার বিতরণ করা হয়। ১০নং কাট্টলী নুরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠ, ২৬নং ওয়ার্ড বড়পোল মইন্যাপারা বাইতুছ সালাত জামে মসজিদ এবং ৩৬নং ওর্য়াডের পশ্চিম নিমতলা বায়তুল ফালা জামে মসজিদ প্রাঙ্গণে ১২শ গরীব-দুস্থ মানুষের মাঝে রান্না করা খাবার, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা কাজী আলতাফ, মো. লোকমান, কাউন্সিলর তসলিমা নুরজাহান রুবী, প্রফেসর নুরনবী পারভেজ, ইমতিয়াজ বাবলা, নুর ইসলাম রাসেল, এমরান হোসনে, যুবায়ের হোসেন, মনিরুল হক, আবদুল মনি, আকবর, এনামুল হক, জাবেদ রানা, রমিন, দিদার, ফারুক, জিয়া উদ্দিন, মাসসুদুল আলম, শাহাজান বাপ্পি, রবিউল হোসেন, আলীনুর রুবলে, ইব্রাহিম খলিল, আল-আমিন, লটিন, আরাফাত, সায়মন, আলতাফ, নুরুল ইসলাম রিয়াদ, মোস্তাফ মামুন, সৌরনে বড়ুয়া, আল সাইফ, তারেক, রায়হান, রাসেল, সোহেল, খোকন, মোশারফ হোসেন, নিপু ভট্টাচার্য প্রমুখ।
শান্তি ফাউন্ডেশন
মাহে রমজানে শান্তি শিক্ষা ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিমখানার শিশুদের সাথে ইফতার, দোয়া মিলাদ ও ভাসমান পথচারীদের মাঝে চার শতাধিক প্যাকেট ইফতার এবং মাস্ক বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম মহানগরের সভাপতি ও ফাউন্ডেশনের চেয়ারম্যান সালমান দিপ্ত। কায়সার হামিদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক ফজলুল আহমেদ সজীব প্রমুখ।
সুরেন্দ্র স্নেহলতা স্মৃতি ফাউন্ডেশন
পটিয়ার তেকোটা মুকুটনাইট অঞ্চলে করোনাকালীন সংকটে পড়া পরিবারে দ্বিতীয়বারের মতো নিত্যপণ্য দিয়েছে সুরেন্দ্র ও স্নেহলতা স্মৃতি ফাউন্ডেশন।
গত ৩ মে ফাউন্ডেশন পরিচালক শিক্ষক সমীরণ বড়ুয়ার সাথে পণ্য বিতরণকালে উপস্থিত ছিলেন (অব.) শিক্ষক প্রতাপ বড়ুয়া, শিক্ষক জুয়েল বড়ুয়া, সমাজসেবক মিলন বড়ুয়া প্রমুখ। বিজ্ঞপ্তি