অভ্যন্তরীণ বিষয়ে কারো হস্তক্ষেপ চাই না

10

পূর্বদেশ ডেস্ক

আওয়ামী লীগ সরকারের রক্তে গণতন্ত্র ও মানবাধিকার বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ‘আমেরিকা-রাশিয়া বা বিশ্বের কোনো লোক আমাদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে নাক গলাক, তা চাই না’।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘১৯৭১ সালে গণতন্ত্র যখন ভ‚লুণ্ঠিত হলো তখন আমরা যুদ্ধে যাই, দেশ স্বাধীন করি। আমাদের মানবাধিকার নিয়ে কারও মাতব্বরি করার কোনো সুযোগ নেই’। গতকাল সোমবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
এ সময় মেট্রোরেল নিয়ে প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশ্বের সব উন্নত দেশে মেট্রোরেল আছে। এই প্রথম বাংলাদেশে হচ্ছে, এটি আমাদের জন্য গর্ব ও আনন্দের বিষয়’।
ইচ্ছা, আন্তরিকতা ও সাহস থাকলে সব সম্ভব উল্লেখ করে তিনি বলেন, ‘মেট্রোরেল তারই উদাহরণ। মেট্রোরেল করা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ও আন্তরিকতার কারণে। তার দূরদর্শী নেতৃত্বের কারণে নিজেদের পয়সায় পদ্মা সেতু হয়েছে, নদীর তলদেশে টানেল হচ্ছে, মেট্রোরেল হচ্ছে’।
মেট্রোরেল নির্মাণ যাতে না হয় সেজন্যও অনেক ষড়যন্ত্র হয়েছে মন্তব্য করে আব্দুল মোমেন বলেন, ‘সঠিক সময়ে মেট্রোরেলের কাজ শেষ করতে জাপান করোনাকালেও নিরলস কাজ করে গেছে। তারা কাজে গাফিলতি করেনি। জাপানকে ধন্যবাদ জানাই’।