অবশেষে জয় পেলো ইস্পাহানি

3

ক্রীড়া প্রতিবেদক

লিগের সাবেক চ্যাম্পিয়ন, প্রতি মওসুমে শক্তিশালী ও সমীহ জাগানো দল। কিন্তু এবার? কোথায় সেই ইস্পাহানি? টানা ৫ ম্যাচেই হার! শুধু তাই নয়, ম্যাচগুলোতে লড়াই করার লক্ষণও তেমন চোখে পড়েনি। তবে ৬ষ্ট ম্যাচে এসে নিজেদের যেন আসল পরিচয় তুলে ধরার ইঙ্গিত দেখা গেল।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইস্পাহানি স্পোর্টিং ক্লাব ৩ উইকেটে পরাজিত করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। টসে জিতে ব্যাট করতে নেমেছিল মোহামেডান। ২৩ রানে প্রথম উইকেট হারালেও ইশতিয়াক হোসেন এবং ইশতিয়াক বিন ইদ্রিসের অর্ধশতকে দ্বিতীয় উইকেটে ৭৮ রান যোগ হয়। ৫২ রান করে ফিরেন ইশতিয়াক হোসেন। ইশতিয়াক বিন ইদ্রিসের ব্যাট থেকে আসে ৫০ রান। ১৫৯ রানে ৫ উইকেট হারানো মোহামেডান পরের ৫ উইকেট হারায় ৩৫ রানে। ১৯৪ রানে অল আউট হয় মোহামেডান। দলের পক্ষে অন্যান্যের মধ্যে শামীম মিয়া ১৫, আরমান উল্লাহ ১৯ এবং আবদুল্লাহ জিসান করেন ১১ রান। ইস্পাহানির পক্ষে ২০ রানে ৩ উইকেট নেন শহীদ আবদুল্লাহ। ২টি করে উইকেট তুলে নেন তুহিন এবং নাঈম।
লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বেকায়দায় পড়ে ইস্পাহানি। ২২ রান তুলতেই প্রথম ৪ উইকেট হারায় ইস্পাহানি। এরপর জাতীয় তারকা পিনাক ঘোষ দৃঢ়তা দেখান। পঞ্চম উইকেটে অধিনায়ক সুদিপ্ত দেবকে নিয়ে ৬৮ রান যোগ করেন পিনাক। ২৯ রান করা সুদিপ্তকে ফিরিয়ে এ জুটি ভাঙ্গেন মিজান। ৯২ বলে ৮৪ রান করে ফিরে যান পিনাক। শেষ পর্যন্ত রনি এবং শহীদ আবদুল্লাহ মিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। রনি ২০ এবং শহীদ ১৭ রান করে অপরাজিত থাকেন। মোহামেডানের পক্ষে ২টি উইকেট পান শামীম মিয়া।
আজকের খেলা: সিটি কর্পোরেশন বনাম ফ্রেন্ডস ক্লাব।
এ ম্যাচের পর সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগেও ঈদ উল ফিতরের ছুটি হবে বলে জানা গেছে। ৭ম রাউন্ডের প্রথম ম্যাচ ১৮ এপ্রিল হতে পারে বলে শোনা যাচ্ছে।