অপহরণের তিন মাস পর রোহিঙ্গা ক্যাম্পে উদ্ধার

5

মহেশখালী প্রতিনিধি
মহেশখালীর অপহৃত এক কিশোরকে ৩ মাস পরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে উদ্ধার করা হয়েছে। গত ২ মার্চ সকাল ১১টায় মহেশখালী থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল হাইয়ের নেতৃত্বে পুলিশ অভিযান পরিচালনা করে ভিকটিম মোজাহিদ মিয়াকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। গতকাল ৩ মার্চ দুপুর ১টায় মহেশখালী থানায় এ ব্যাপারে প্রেস ব্রিফিং করেন মহেশখালী সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল হাই, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আশিক ইকবাল।
ব্রিফিংয়ে মো. জাহিদুল ইসলাম বলেন, মহেশখালীর কিশোর মোজাহিদ অপহরণ হলে এ ব্যাপারে থানায় একটি মামলা হয়। পুলিশ প্রথমে মামলায় এজাহার নামীয় ১নং আসামি টেকনাফের রোজিনা আক্তারকে গ্রেপ্তার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ জানা যায়, ভিকটিম মো. মোজাহিদ উখিয়া থানাধীন কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আছে। আসামির দেওয়া তথ্য মোতাবেক পুলিশ অভিযান পরিচালনা করে কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গা বসির আহামদের বসতঘর থেকে মো. মোজাহিদ মিয়া (১৬) পিতা-আব্দুল গফুর, সাং-সিকদারপাড়া, থানা-মহেশখালীকে উদ্ধার করা হয়।
ভিকটিম মো. মোজাহিদকে জিজ্ঞাসাবাদে জানা যায়, চট্টগ্রামে ইব্রাহিম নামক এক ব্যক্তির নিকট সে কাজ করত। ইব্রাহিম কৌশলে তাকে রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে বসির আহামদকে বুঝিয়ে দেয়। সেখানে সে তিন মাস যাবত আটক ছিল।