6

শেখ হাসিনা অমানিশার মাঝেও আলোর দিশারি

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট :
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গত সোমবার চট্টগ্রাম শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সংগঠনের দপ্তর সম্পাদক সুমন সেনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট মহানগর কমিটির সভাপতি হাসিনা মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিলু নাগ, সহ-সভাপতি আনিসুর রহমান লিপন, মমতাজ খানম, ডা. একেএম ফজলুল হক সিদ্দিকী, আনজুমান আরা আন্জু, মোহাম্মদ হোসেন, অর্থ সম্পাদক মামুনুর রশীদ, সদস্য নারায়ণ দাশ, মালেকা চৌধুরী, শিল্পী আকতার, হাসিনা আকতার টুনু, দিপা সরকার, জিনাত আরা প্রমুখ।
মহানগর গ্রিন এনভায়রনমেন্ট মুভমেন্ট :
গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ২৯ সেপ্টেম্বর দুপুরে নগরীর বহদ্দারহাটস্থ শামসুন্নাহার হারুন পলিটেকনিক প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়েছে। নগর কমিটির সভাপতি ফজলে রাব্বি সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এ. রহিমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, বিশ্বায়নের এই যুগে বৃক্ষরোপণের বিকল্প নেই। দিন দিন পৃথিবীর উপর সূর্যের উত্তাপ কমাতে হলে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাবেক কাউন্সিলর আশরাফুল আলম, নাজমুল আলম খান, বুখারী আজম, রোকনুজ্জামান রোকন, ওয়াসিম চৌধুরী, মো. ইলিয়াছ, আহমদ বেলাল, জুনায়েদ নুরী হাবিব, প্রকাশ চৌধুরী, রিপন ভৌমিক, জিকু দে সানি, জুয়েল দে টিটু, আবদুল­াহ আল নোমান, রাসেল দেবনাথ প্রমুখ।
মুক্তিযুদ্ধ প্রজন্ম গৌরব-৭১ :
প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ প্রজন্ম গৌরব ৭১র উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ প্রজন্ম গৌরব ৭১’র উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। উল্লেখযোগ্য কর্মসূচীর মধ্যে হযরত টাকশাহ মিয়া (রহ.) হেফজখানা ও এতিমখানায় খতমে কুরআন, কুরআন শরীফ বিতরণ, টুপি বিতরণ, এতিম ছাত্রদের মাঝে দুপুরের খাবার বিতরণ, ছাত্রদেরকে নিয়ে কেক কাটা, আলোচনা সভা, মিলাদ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক কে বি এম. শাহজাহান। সংগঠনের নেতা মোহাং আবুল কাশেম’র সভাপতিত্বে ও গিয়াস উদ্দিন রিফাত’র পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মদ জসিম উদ্দিন, মনোয়ার জাহান মনি, দেলোয়ার হোসেন ফরহাদ, মুজিব ইমরান বিপ্লব, পংকজ রায়, শওকত আকবর রাশেদ, নুর আহম্মদ, এনামুল হক, জামাল উদ্দিন, এম.এইচ. মানিক, মোজাম্মেল হক মানিক, আমিনুল ইসলাম আমিন, আহম্মেদ পাভেল, ইসমে আজিম আসিফ, হেদায়েত টুটুল, সাইফুদ্দিন সাইফু, জাহেদ চৌধুরী খোকন প্রমুখ।
বিজয় ’৭১ :
মহান মুক্তিযুদ্ধের চেতনার সংগঠন বিজয় ’৭১ এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জৈষ্ঠ সন্তান শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়। নগরীর ডিসি হিল প্রাঙ্গণে নিমের চারা রোপণ ও উপস্থিত সদস্যদের মাঝে নিমের চারা বিতরণের মাধ্যমে কর্মসূচির সূচনা হয়। বিজয় ’৭১ সভাপতি নাট্যজন সজল চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক এস.এম জাবেদ হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার জন্মদিন বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক ঘটনা। শেখ হাসিনা আমাদের উন্নয়ন ও অর্জনের রোল মডেল, তিনি বাংলাদেশকে বিশ্ব দরবারে বিশেষ মর্যাদায় উন্নীত করেছেন। তাই তাঁর জন্মদিন পালন আমাদের জন্য অহংকারের ও গর্বের। বিশ্বে করোনা মহামারীর মাঝেও তিনি তাঁর প্রজ্ঞা, মেধা ও অদূরদর্শী চিন্তা দিয়ে দেশের অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন। তাই তিনি আমাদের অন্ধকার থেকে আলোর পথের পরম দিশারী। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক লায়ন ডা. আর.কে রুবেল, ডা. এস.কে পাল সুজন, ডা. মনির আজাদ, ডা. বেলাল হোসেন উদয়ন, মৃণাল কান্তি দাশ, সজল দাশ, সুমন বড়ুয়া প্রমুখ। সভাশেষে কদম মোবারক মসজিদে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং দেশের সকল অশুভ শক্তির বিনাশ কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ :

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী দেশরতœ শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের উদ্যােগে আলোচনা সভা ও দোয়া মাহফিল নগরীর একটি মসজিদে অনুষ্ঠিত হয়। রাউজান উপজেলা যুবলীগের সহ সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সদস্য মো. আরমান এর সঞ্চালনায় এবং রাউজান উপজেলা যুবলীগের উপ প্রচার সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহব্বায়ক সৈয়দ সাজেদুল করিম সাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক বোর্ড সদস্য ইউনুস গণি চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য শাহনেওয়াজ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগ এর সাবেক সদস্য মোঃ নুরুল আনোয়ার মিয়া, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ চট্টগ্রাম মহানগর এর সভাপতি প্রকৌশলী মিজানুর রহমান। আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ উন্নয়ন এর রোল মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশ বিশ্বের বুকে আজ যে অবস্থান সৃষ্টি করেছে তার মূল কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ নেতা ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সদস্য ইফতেকার হোসেন ইমু, গোলাম রসূল মান্নান, উত্তর জেলা প্রজন্মলীগ নেতা মো. লেলিন, রাউজান প্রজন্মলীগ নেতা মোঃ আবু মুছা তালুকদার, মহানগর যুবলীগ নেতা সৈয়দ সাইদুর রহমান সাহেদ,মোঃ কায়সার, মোঃ তাজউদ্দীন আহমদ চৌধুরী, সাংবাদিক নয়ন শীল মানবাধিকার কর্মী মো. ইলিয়াছ হোসেন সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
রেল শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটি :

বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির উদ্যেগে বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে ও ইমাম হোসেন উজ্জ্বলের সঞ্চালনায় সি আর বি চত্ত¡রে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজন করেন উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা মো. সিরাজ উল­াহ, বিশেষ অতিথি ছিলেন সাবেক কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, মো. শফিকুল ইসলাম, মো. নজরুল আজাদ। আরও উপস্থিত ছিলেন মো. মিজানুর রহমান, জাকারিয়া পিন্টু, আবদুল করিম, নাজিম উদ্দিন আজমল, গাজী মো. শাজাহান, শচী দেবনাথ প্রমুখ।
বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ :

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে ধর্ষন মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার এমন ছাত্রলীগ আমরা চাই না। দলীয় পদবী ব্যবহার করে মানবকল্যাণে রাজনীতি না করে নিজেদের স্বার্থ সিদ্ধির রাজনীতি না করে এমন রাজনীতিবিদ আমরা চাই না। ছাত্রলীগের গৌরবজ্জ্বল ইতিহাস ধরে রাখতে আগামী প্রজন্মের ছাত্রলীগকে মানবিক মূল্যবোধ সম্বলিত সৎ চরিত্রের অধিকারী হতে হবে। তবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুতি নিতে হবে। মাননীয় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৪তম জন্মদিন পালন উপলক্ষে বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে জিসি মোড়স্থ হোটেল জামান হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আশাবাদ ব্যক্ত করেন। পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় ও বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি বাবর আহমেদ বাবর এর সভাপতিত্বে জননেত্রী কর্মময় জীবনের ইতিহাস তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব মুহাম্মদ এমরান, সাংবাদিক, লেখক মোহাম্মদ কামাল উদ্দিন, লায়ন নজরুল ইসলাম তালুকদার, মুক্তিযোদ্ধা মো. আলম, লায়ন শারমিন সুলতানা মৌ, ছৈয়দ মোহাম্মদ শাহ এমরান, সাংবাদিক মাঈনউদ্দীন সাগর, শেখ আমিনুর রহমান সুমন, মো. ফিরোজ প্রমুখ। সভাশেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ জননেত্রীর কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ :
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুতনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালনোপলক্ষে ২৮ সেপ্টেম্বরে নগরীর কে বি আজিজ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, শেখ হাসিনা গ্রামবাংলার সবুজ-শ্যামল ছায়ার প্রতিচ্ছবি হয়ে আজ ধরিত্রীজননী। তিনি বাঙালির অদম্য শক্তির প্রেরণা। তাঁকে ঘিরেই আমাদের উজ্জ্বল ভবিষ্যৎ। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহব্বায়ক আলহাজ্ব সৈয়দ আহমদের সভাপতিত্বে ও যুগ্ম আহব্বায়ক সুরেশ দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. মাসুম চৌধুরী। আরো বক্তব্য রাখেন সাংস্কৃতিক সংগঠক মো. নজরুল ইসলাম, অধ্যাপক শিপুল কুমার দে, সুশীল ধর, সঞ্জয় সরকার, মোহাম্মদ আমিন চৌধুরী, কফিলুল করিম সিকদার, মাসুমা কামাল আঁখি, একরাম বাবুল, হানিফুল ইসলাম, সাইফুল ইসলাম, রূপক শীল, রূপম মহাজন, মোহাম্মদ ইদ্রিস, রূপম মুৎসুদ্দী টিটু, দিলীপ সেনগুপ্ত, রতন চক্রবর্তী, মোহাম্মদ হোসেন। দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা শহিদুল ইসলাম।
নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ :
প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে মহানগর যুবলীগের কার্যনির্বাহী সদস্য মো. জাবেদ হোসেন খাঁনের উদ্যোগে ২৮ সেপ্টম্বর ৪২ নং নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের আয়োজনে দোয়া মাহফিল এবং এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা মহানগর যুবলীগের আহব্বায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু। মহানগর আওয়ামী লীগের সদস্য সৈয়দ আমিনুল হক নগর যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন চৌধুরী নোবেল, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ আলী সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান তারেক, আওয়ামী লীগ নেতা দ্বীনবন্ধু দাস গুপ্ত, মুক্তিযুদ্ধা মান্নান খাঁন, মো. সাইফুল করিম চৌঁধুরী, নজরুল ইসলাম, আলী হায়দার, আল মাসুদ চৌধুরী হিরু, শিবু বডুয়া, মহানগর যুবলীগ নেতা শেখ শাহীন, শফিউল আজম মন্টি, বিশ্বজিৎ দে, মো. শাকিল, মো. মিজান, রাজু দেবনাথ, ওয়ার্ড যুবলীগ নেতা পঙ্কজ দে, ইঞ্জিনিয়ার জাবেদ হোসেন রাজু, ছাত্রলীগ নেতা মোজাম্মেল হক জাবেদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা এসএম তানভীর হাসান, ছাত্রলীগ নেতা ঈশান প্রমুখ।
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ :

নানা কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মবার্ষিকী পালন করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ। বেলা ১২ টায় কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপনের মাধ্যমে শুরু হয় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন। গাছের চারা রোপন করছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ। বৃক্ষরোপন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা কলেজ মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার বাস্তবায়ন দেখতে পাচ্ছি। ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহŸান জানিয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ হুশিয়ারী উচ্চারণ করে বলেন- দেশে ষড়যন্ত্র হচ্ছে। একটা অপশক্তি গোষ্ঠী দেশকে অশান্ত করার পায়তারা করছে। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মনির ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক উতিং হ্লা, প্রচার সম্পাদক জামাল উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ তাইফুল খান, দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক আব্দুল্লাহ আল সাইমুন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাহিদ হাসান সাইমুন, সোহেল রানা, ইমরান,আব্দুল্লাহ আল নোমান, জিয়াউদ্দিন আরমান, মনির রিহান, আবুল কালাম, মোঃ মুবিন, অর্ণব দেব, ওয়াহিদুল রহমান সুজন, আজিজুল হাকিম মাসুক, সাফায়াত হোসেন রাজু, রিয়াজুল ইসলাম শান্ত, আরাফাতুর রহমান জয়, ইবরাতুল কবির আবির, জামশেদ উদ্দিন,জিব্রানুল ইসলাম রুমি, কায়েস মাহমুদ, শহিদুল ইসলাম শহীদ, আনসার উদ্দিন, নিরব মামুন প্রমুখ। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বাদ যোহর প্রধানমন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ মাহফিল এবং বিশেষ মোনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করা হয়।
বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ :

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চুয়াত্তর তম জন্মদিন উপলক্ষ্যে আমবাগানস্থ আইডিইবি ভবন চত্বরে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য দিনব্যাপী আনন্দ আয়োজন করে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ চট্টগ্রাম জেলা শাখা। সংগঠনের সভাপতি জাফর আহমেদ সাদেকের সভাপতিত্বে ও যুগ্ন সাধারণ সম্পাদক সনাতন চক্রবর্তী বিজয়ের সঞ্চালনায় আলোচনা পর্বে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি আবদুল খালেক, মুহাম্মদ হাসমত আলী, আইডিইবির অর্থ সম্পাদক এস এম সেলিম, পরিষদের অর্থ সম্পাদক শুভাশীষ দাশ শুভ, সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহফুজুর রহমান, সদস্য রবিউল হোসেন, রাজু মজুমদার, শুভ্র চৌধুরী প্রমুখ। আলোচনা সভা শেষে আইডিইবি ভবন চত্বর সহ বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্যবিধি মেনে পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে উন্নতমানের মোড়কজাত কেক বিতরণ করা হয়।
বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠী চট্টগ্রাম :
বঙ্গবন্ধুর জৈষ্ঠ কন্যা, বিশ্ব শান্তির অগ্রদূত, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু শিল্পী গোষ্ঠী চট্টগ্রামের উদ্যোগে ২৮ সেপ্টেম্বর ২০২০ সকাল ১০ ঘটিকায় সংগঠনের কার্যালয়ে কার্যকরী সভাপতি মোহাম্মদ লিপটনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেছেন, বর্তমান বিশ্বের অন্যতম প্রাজ্ঞ, দূরদৃষ্টিসম্পন্ন মানবদরদী, বলিষ্ট কন্ঠস্বর, সত্য উচ্চারণে অকুতোভয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনে শ্রদ্ধা ও নিরন্তর শুভ কামনা। ধর্ম বর্ণ নির্বিশেষে মানুষের প্রতি ব্যক্তি শেখ হাসিনার মমত্ববোধ ঈর্ষনীয়। তিনি পরিছন্ন সৎ জীবন যাপনে অভ্যস্ত। অতুলনীয় তার মানবিক গুণাবলী। এ জাতির সৌভাগ্য, আমরা জননেত্রী শেখ হাসিনার মতন একজন প্রধানমন্ত্রী পেয়েছি। মৃত্যুঝুঁকি নিয়েও তিনি জাতির পিতার স্বপ্ন সোনার বাংলা বাস্তবায়নে দিনরাত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি হাসিনা জাফর, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের যুগ্ম আহŸায়ক সঙ্গীতশিল্পী রুহী মোস্তফা, সংগঠনের সহ-সভাপতি মুকাভিনেতা রিজুয়ান রাজন, সাংগঠনিক সম্পাদক মোরশেদা পারভীন, মহিলা বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী পূর্ণিমা দাশ, প্রণব চক্রবর্ত্তী, মেজবাহ চৌধুরী, অরুণ দাশ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এবং বঙ্গবন্ধু পরিবারের জন্য বিশেষ দোয়া মোনাজাত করা হয়।
যুবলীগ নেতা আরিফুর রহমান :
বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ আরিফুর রহমানের উদ্যোগে বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৪ জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল হালিশহর বাইতুন নুর জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পাহাড়তলী থানা আওয়ামীলীগের সহ-সভাপতি অহীদুল আমীন, মোহাম্মদ হানিফুল ইসলাম, এমদাদ ভূইয়া, মোহাম্মদ ইব্রাহিম খলিল, মোহাম্মদ বেলাল মিয়া, মোহাম্মদ ইসমাইল, মোহাম্মদ দেলোয়ার। ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম রুবেল, ইমতিয়াজ আবেদীন চৌধুরী ইমু, বিজয়, আবদুল করিম মনির সহ উপস্থিত মুসল্লীগণ। দোয়া ও মুনানাজাত মাওলানা মো. ইদ্রিস। বিজ্ঞপ্তি