ট্রাম্পকে লক্ষ্য করে রাশিয়ার পতাকা ছুড়লেন প্রতিবাদকারী

.

45

রিপাবলিকান সিনেটরদের সঙ্গে বৈঠকের জন্য ক্যাপিটল হিলে প্রবেশ করার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দিকে রাশিয়ার কয়েকটি পতাকা নিক্ষেপ করেছেন এক প্রতিবাদকারী। মঙ্গলবারের ওই ঘটনার পর নিজেকে রায়ান ক্লেটন ও সে আমেরিকা টেক অ্যাকশন গোষ্ঠীর বলে পরিচয় দেওয়া ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ, খবর সিএনএন, বিবিসির। পতাকা নিক্ষেপের সময় ওই ব্যক্তি ট্রাম্পকে উদ্দেশ্য করে ‘দেশদ্রোহী’ বলে চিৎকার করে বলে জানিয়েছে বিবিসি।

সিএনএন জানিয়েছে, ক্যাপিটল হিলের ওহাইও ক্লক করিডোরে এ ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গেই ওই প্রতিবাদকারীকে ধরে বাইরে নিয়ে যায় পুলিশ। রাশিয়ার পতাকাগুলোর মধ্যে ‘ট্রাম্প’ শব্দটি লেখা ছিল। ক্যাপিটলের পুলিশের মুখপাত্র ইভা ম্যালাকি এক বিবৃতিতে জানিয়েছেন, ভার্জিনিয়ার স্টার্লিংয়ের বাসিন্দা ৩৬ বছর বয়সী ক্লেটনের বিরুদ্ধে প্রাথমিকভাবে অসদাচরণের অভিযোগ আনা হয়েছে। ক্লেটন কীভাবে ক্যাপিটলের ওই করিডোরে গিয়ে অবস্থান নিয়েছিলেন তা তদন্ত করে দেখছে ক্যাপিটল কর্তৃপক্ষ। যথাযথ পরিচয়পত্র ছাড়া ওই করিডোরে তার প্রবেশ করতে পারার কথা না।

চলতি বছরের প্রথমদিকে ট্রাম্পের জামাতা জারেড কুশনার সিনেটের ইন্টেলিজেন্স কমিটির কাছে যাওয়ার সময়ও একই ধরনের প্রতিবাদ করেছিলেন ক্লেটন।