৯৯টি ভোটকেন্দ্রের সবগুলো ‘গুরুত্বপূর্ণ’ হিসেবে চিহ্নিত

54

আগামীকাল ১৮ মার্চ চকরিয়া উপজেলা নির্বাচনে ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। এ উপলক্ষে চকরিয়ায় আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।
উপজেলার ৯৯টি ভোটকেন্দ্রের ৬৩৪টি বুথে ২ লাখ ৮৪ হাজার ৫৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চকরিয়া উপজেলার ৯৯টি ভোটকেন্দ্রের সব কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ বলে চিহ্নিত করেছে প্রশাসন।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন বলেন, ১৮ মার্চ চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে উপজেলার ৯৯টি ভোটকেন্দ্রের সবগুলি কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ বলে চিহ্নিত করে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে এ উপজেলায় ২০জন ম্যাজিস্ট্রেট, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৬ প্লাটুন বিজিবি এবং ১১শ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি ইউনিয়নে স্ট্রাইকিং ফোর্স, প্রতি দুই কেন্দ্র মিলে পুলিশের মোবাইল টিম ছাড়াও পৌরসভা এলাকায় দুইটি স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি চকরিয়ায় ৯৯টি কেন্দ্রের সব কেন্দ্রেই দুইজন অস্ত্রধারীসহ ১২ জন করে আনসার সদস্য ছাড়াও প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পৌর এলাকায় দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সুতরাং সকল ভয়ভীতি উপেক্ষা করে ভোটাররা উৎসব মুখর পরিবেশেই তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করছি।

আচরণবিধি ভঙ্গ
চকরিয়ায় দুই ভাইস
চেয়ারম্যান প্রার্থীকে
জরিমানা
চকরিয়া প্রতিনিধি
আগামীকাল ১৮ মার্চ চকরিয়া উপজেলা নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে শোডাউনের মাধ্যমে প্রচারণা চালানোর অভিযোগে কক্সবাজারের চকরিয়ায় দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত গতকাল শনিবার বিকালে চকরিয়া পৌর শহরে এ অভিযান চালায়।
জরিমানা আদায়কারী দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থী হলেন বেলাল উদ্দিন শান্ত ও জেসমিন হক জেসি চৌধুরী।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, আচরণবিধি ভঙ্গ করে শোডাউনের মাধ্যমে প্রচারণা চালানোর অভিযোগে চকরিয়া পৌর সদরে দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।