৮৭ বর্ষী ভক্তের প্রতি কোহলির ভালোবাসা

36

বয়স তাঁর ৮৭ বছর। তবে ক্রিকেটের প্রতি তাঁর ভালোবাসা তারুণ্যকেও হার মানাবে। বলা হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যেকার ম্যাচে গ্যালারিতে থাকা বৃদ্ধ সমর্থক চারুলতা প্যাটেলের কথা। গতকাল মঙ্গলবার এজবাস্টনে ম্যাচের পুরোটা জুড়ে কোহলিদের সমর্থন যুগিয়েছেন চারুলতা। ম্যাচ চলাকালীন বারবারই টেলিভিশনের পর্দায় ভাসছিল সেই বৃদ্ধার উৎসাহ ভরা চোখ।
বৃদ্ধ ভক্তের এমন উদ্যম দেখে মুগ্ধ রোহিত-কোহলিরাও। বাংলাদেশকে হারিয়ে বৃদ্ধার সেই উৎসাহ আরো বাড়িয়ে দেয় বিরাট কোহলির দল। ম্যাচ শেষে সেই বৃদ্ধার প্রতি ভালোবাসা জানাতে ভুল করেননি ভারতীয় অধিনায়ক।
গতকালের ম্যাচ শেষে বৃদ্ধা নারীর কাছে ছুটে যান কোহলি-রোহিতরা। বৃদ্ধার সঙ্গে তাদের খুনসুটি ভেসে উঠে টিভির পর্দায়। হুইল চেয়ারে বসা ওই বৃদ্ধা নারীর কাছে আশীর্বাদ চাইতে দেখা যায় ভারতীয় অধিনায়ক ও রোহিতকে। মাথায় হাত বুলিয়ে তাদের আশীর্বাদ করেন বৃদ্ধা সমর্থক। মুহূর্তের মধ্যে সেই দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
মুহূর্তগুলোর ছবি পোস্ট করেন কোহলি নিজেও। টুইটারে কোহলি লিখেন, ‘আমাদের সমর্থন ও ভালোবাসা দেওয়ার জন্য ভক্তদের ধন্যবাদ। বিশেষ করে চারুলতা প্যাটেল। যার বয়স ৮৭ এবং সম্ভবত তিনি আমাদের অন্যতম সেরা একজন ভক্ত। বয়স শুধুমাত্র একটি সংখ্যা, উদ্যমই এখানে মূল ব্যাপার এবং এটাই আপনাকে আনন্দ দেবে।’