৭২ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

27

অবৈধভাবে ও অননুমোদিত সরঞ্জামের মাধ্যমে গ্যাস ব্যবহারের অভিযোগের ভিত্তিতে ৭২ টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (কেজিডিসিএল)। কেজিডিসিএল এর ভিজিল্যান্স ডিপার্টমেন্টের ব্যবস্থাপক প্রকৌশলী মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে পূর্ব নাসিরাবাদস্থ প্রত্যাশা আবাসিক এলাকায় এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে নগরের পূর্ব নাসিরাবাদস্থ প্রত্যাশা আবাসিক এলাকার মৃত হাজী ছালে আহম্মদের ছেলে মো. হোসাইনের মালিকানাধীন আল-হোসাইন টাওয়ার এবং পাশে তারই মালিকানাধীন অপর একটি চারতলা ভবনে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযান পরিচালনাকালে দেখা যায়- কেজিডিসিএল এর গ্যাস বিতরণ লাইন হতে নিজ উদ্যোগে রাইজার নির্মাণ করে লোকাল রেগুলেটরের মাধ্যমে চারতলা ভবনে অবৈধভাবে ৪৬টি চুলায় এবং আল-হোসাইন টাওয়ারে (সাত তলা ভবন) অনুমোদিত ১৮টি চুলার স্থলে ২৬টি চুলায় গ্যাস ব্যবহার করা হচ্ছে। পরে রাইজার কিলিং টিমের সহায়তায় অবৈধ রাইজারটি কর্তন করে ৪৬টি চুলার গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। অননুমোদিত সরঞ্জামে গ্যাস ব্যবহার করায় আল-হোসাইন টাওয়ারের ২৬টি চুলার গ্যাস সংযোগও বিচ্ছিন্ন করা হয়।
অভিযানকালে কেজিডিসিএল ব্যবস্থাপক প্রকৌশলী মো. ওয়াছিউর রহমান, উপ-ব্যবস্থাপক মো. মোশাররফ হোসেন সরকার এবং প্রকৌশলী মো. পলাশ সরকারসহ সংযোগ বিচ্ছিন্ন টিমের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।