৬ সোনার বারসহ ধরা, ১০ বছর সাজা

10

ছয়টি সোনার বারসহ ধরা পড়ে এখন ১০ বছর কারাগারে কাটাতে হবে চট্টগ্রামের রাউজানের এক ব্যক্তিকে। মোহাম্মদ জামাল (৪৭) নামে এই ব্যক্তিকে গতকাল রবিবার এই দন্ডাদেশ দেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আশফাকুর রহমান। দুই বছর আগে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ছয়টি সোনারবারসহ ধরা পড়েছিলেন দুবাইফেরত জামাল। তখন তার বিরুদ্ধে মামলা হয়েছিল। ওই মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে রবিবার রায়ের পর কারাগারে পাঠানো হয় জামালকে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী ফখরুদ্দিন চৌধুরী বলেন, ‘সাতজন সাক্ষীর সাক্ষ্য শেষে অপরাধ প্রমাণ হওয়ায় বিচারক এ রায় দিয়েছেন’। জামালকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। সেই অর্থ দিতে না পারলে তাকে আরও তিন মাস কারাভোগ করতে হবে।
মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি দুবাই থেকে আসা একটি বিমানের যাত্রী জামালকে ছয়টি সোনারবার এবং ২৫ গ্রাম স্বর্ণালংকারসহ গ্রেপ্তার করা হয়। তখন সহকারী রাজস্ব কর্মকর্তা আবদুল হালিম ভূঁইয়া বাদি হয়ে মামলাটি করেন। ২০১৭ সালের ২৪ মার্চ জামালকে আসামি করে অভিযোগপত্র দেওয়া হয়। ওই বছরের ১৭ জুলাই তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যদিয়ে বিচার শুরু হয়। খবর বিডিনিউজের