৫ দিন পর লাশ দিল বিএসএফ

15

ঠাকুরগাঁও সীমান্তের ওপারে গুলি করে হত্যার পাঁচ দিন পর এক বাংলাদেশির লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী বিএসএফ।
হরিপুর থানার ওসি মো. আমিরুজ্জামান জানান, গতকাল বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে হরিপুর সীমান্তের শূন্যরেখায় বিজিবির সঙ্গে পতাকা বৈঠক শেষে লাশটি ফেরত দেয় বিএসএফ।
নিহত শ্রীকান্ত রায় (৩০) ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের কালচা গ্রামের খেলু রামের ছেলে।
ওসি আমিরুজ্জামান বলেন, কাজ করার জন্য গত রবিবার সন্ধ্যায় হরিপুর উপজেলার বজরুক সীমান্তের ৩৫৭এস পিলার এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন শ্রীকান্ত। এ সময় ভারতের খুড়কা বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা গুলি করলে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে শ্রীকান্ত নিহত হন।
বিজিবির হরিপুর কোম্পানি কমান্ডার সুবেদার আবুল হোসেন বলেন, খবর পাওয়ার পর লাশ ফেরত চেয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি পাঠানো হয়। বাংলাদেশি শ্রীকান্ত নিহতের বিষয়টি সোমবার রাতে নিশ্চিত করে বিএসএফ। ময়নাতদন্ত শেষে শ্রীকান্তের লাশ ফেরত দেওয়া হবে বলে সে সময় বিএসএফের পক্ষ থেকে জানানো হয়।
“বৃহস্পতিবার হরিপুর উপজেলার দনগাঁও ও ভারতের বসতপুর সীমান্তের শূন্যরেখায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। বৈঠক শেষে বিএসএফ কর্তৃপক্ষ বিজিবির কাছে লাশ হস্তান্তর করে।”
বিএসএফের কাছ থেকে শ্রীকান্তের লাশ গ্রহণের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ওসি আমিরুজ্জামান।