৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার জেনারেটর জব্দ

21

চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে শহিদুল ইসলাম নামে এক বালু ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় একটি ড্রেজার মেশিন ও একটি জেনারেটর জব্দ করা হয়। শহিদুল ইসলাম উপজেলার বিএমচর ইউনিয়নের জালাল আহমদের ছেলে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মাতামুহুরী নদীর বিএমচর পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান চালান।নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, মাতামুহুরী নদীর বিএমচর পয়েন্টে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের খবর পেয়ে বেলা সাড়ে ১১টার দিকে অভিযান চালানো হয়। এ সময অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে শহিদুল ইসলাম নামে এক বালু ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় ও বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন ও একটি জেনারেটর জব্দ করা হয়।
তিনি আরও বলেন, ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় নদীতে চোরাবালির সৃষ্টি হয়। এতে সাধারণ মানুষ ঝুঁকির মধ্যে থাকে। ভবিষ্যতেও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে চকরিয়া থানার এসআই কামরুল হাসান, ভ্রাম্যমাণ আদালতের পেশকার ও ভুমি অফিসের সহকারী মিলন বড়ুয়াসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভূমি অফিসের লোকজন উপস্থিত ছিলেন।