৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন ফরম জমা

66

রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর ও মরিয়মনগর ইউপি নির্বাচনে দুই জন করে চার ইউপি চেয়ারম্যান প্রার্থী নিজেদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। গত ৩ ডিসেম্বর মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন তারা এ ফরমগুলো জমা দেন। এছাড়া ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদেও প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, মনোনয়ন ফরম জমা দানের শেষ দিন বিকাল ৫টা পর্যন্ত মরিয়মনগর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. সেলিম ও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক হিরু মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এই ইউনিয়নে ইউপি সদস্য পদে ৬১ প্রার্থী ও সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ৮ প্রার্থী নিজেদের মনোনয়ন ফরম দাখিল করেন। অন্যদিকে স্বনির্ভর রাঙ্গুনিয়ায় বর্তমান চেয়ারম্যান রহিম উদ্দিন চৌধুরী ও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া নৌকা প্রতীকের প্রার্থী মো. নুর উল্লাহ মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
এই ইউনিয়নে ইউপি সদস্য পদে ৪৮ প্রার্থী ও সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ৮ প্রার্থী নিজেদের মনোনয়ন ফরম দাখিল করেন। আগামী ৫ ডিসেম্বর যাচাই-বাছাই, ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের, ৯-১১ডিসেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি, ১২ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার এবং ১৩ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। মরিয়মনগরে ১৪ হাজার ৯৬৭ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬৪৮ জন এবং নারী ভোটার ৭ হাজার ৩১৯ জন। অন্যদিকে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে ১১ হাজার ১২ জন মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৬২৪ জন এবং নারী ভোটার ৫ হাজার ৩৮৮ জন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা জানান, আগামী ৩০ ডিসেম্বর ইউনিয়ন দুটির নির্বাচনকে ঘিরে গ্রহণযোগ্য ও নিরপেক্ষ ভোট নিশ্চিতে সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হচ্ছে। ইউনিয়ন দুটির ১৮টি ভোট কেন্দ্রের ৭৪টি বুথে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।