৪০ বছর পর যোগ্য উত্তরসূরি পেয়েছে আ’লীগ

107

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। শেখ হাসিনা দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে অতি দ্রæত আমরা উন্নত উদাহারণযোগ্য রাষ্ট্রে পরিণত হবো। তিনি বলেন, মুজিব বর্ষ বাঙালি জাতির জন্য অনুপ্রেরণা। আমরা পেয়েছিলাম এমন একজন মহান নেতাকে যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না। আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি বঙ্গবন্ধুসহ ইতিহাসের রাখাল রাজাদের। তিনি বলেন, এম এ আজিজ, এম এ হান্নান, আবদুল ওয়াহাব এর মতো প্রবীণ ও বর্ষীয়ান নেতাদের আসনে আজ শেখ আতা। যোগ্য উত্তরসূরী সে (শেখ আতা) পরিচ্ছন্ন নেতা কর্মীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়েছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ৪০ বছর উত্তর জেলা আওয়ামী লীগে ভোট হয় নাই। আমি যা বলেছি তাই হয়েছে। এবার কিছুটা ভিন্ন পরিস্থিতিতে সম্মেলন হয়েছে। আমি প্রধানমন্ত্রীর সাথে সম্মেলনস্থল থেকে কথা বলেছি। তিনিও নির্বাচন দেওয়ার বিষয়ে একমত পোষণ করেছেন। অবশেষে নিবেদিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে এমএ সালাম এবং সাধারণ সম্পাদক পদে শেখ আতা নির্বাচিত হলো। আমি গর্ব বোধ করি পরিচ্ছন্ন এবং সঠিক নেতৃত্ব এসেছে বলে। মিরসরাই উপজেলার ১২নং খৈয়াছরা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গত ১১ জানুয়ারি মুজিব বর্ষ ২০২০ উদ্যাপন এবং চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমানের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় মোশারফ বলেন, প্রধানমন্ত্রী আমার প্রস্তাবিত জায়গার উপর দেশের সর্ববৃহৎ ইকোনমিক জোন মিরসরাইবাসীকে উপহার দিয়েছেন। বর্তমানে অনেকগুলো ইন্ডাস্ট্রি উৎপাদনে যাচ্ছে। যার সুফল অগ্রাধিকার ভিত্তিতে মিরসরাইবাসী পাবে। তিনি বলেন, আমাদের মহামায়া লেক দেশের দ্বিতীয় বৃহত্তম। খৈয়াছড়াসহ সকল ঝর্ণা পাহাড়ের পাদদেশে। মালয়েশিয়ার আদলে মিরসরাইয়ের পাহাড়সমূহকে পর্যটনবান্ধব করা হবে। এই শীতেই ঢাকা থেকে একটি টিম এসে পর্যটনের পরিকল্পনায় আসবে বলে জানান তিনি। সংবর্ধনার জবাবে শেখ আতাউর রহমান প্রথমেই বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, জাতীয় চার নেতা ও বীর শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, আমি আমার নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নিকট দোয়া চাই। আমার সিনিয়রদের পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগের দায়িত্ব পালন করে যাব। আমার নেতার (ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন) পদাঙ্ক অনুসরণ করে দায়িত্ব পালনে নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান শেখ আতা।
একই মঞ্চে ১২নং খৈয়াছরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহরাব হোসেন টুটুল এবং সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে নিয়ে কেক কেটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবের আহাম্মদ নিজামীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহফুজুল হক জুনু মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দীন, জেলা আ’লীগ নেতা আনোয়ার চৌধুরী বাহার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, যুবলীগের আহবায়ক নুরুল মোস্তফা মানিক, যুগ্ম আহবায়ক মো. মাহফুজুল আলম, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানবির হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, ছাত্রলীগ সভাপতি রাসেল ইকবাল চৌধুরী প্রমুখ। সংবর্ধনা প্রদান করে যথাক্রমে আমরা মুক্তিযোদ্ধার সন্তান- মিরসরাই উপজেলা শাখা, ৯ টি ওয়ার্ডের সভাপতি-সম্পাদকবৃন্দ, সৈদালী ওয়ার্ড, সমমনা সংঘ, সোপান সংঘ, স্মরণিকা সংঘ, খৈয়াছড়া উচ্চ বিদ্যালয়, বজলুর সোবহান উচ্চ বিদ্যালয়, পোল মোঘরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খৈয়াছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়তাকিয়া বাজার পরিচালনা কমিটি এবং ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি