২৫ শিল্পীর চিত্রশিল্প প্রদর্শনী

37

পেশাগত দায়িত্ব পালনের ফাঁকে ফাঁকে চিত্রশিল্প চর্চাকে প্রধান্য দিয়ে ২৫ জন শিল্পী তাদের শিল্পকর্ম উপস্থাপন করছেন। নগরীর শিল্পকলা একাডেমির জয়নুল গ্যালারিতে গতকাল সন্ধ্যা ৬টায় এ চিত্রশিল্প প্রদর্শনী উদ্বোধন করা হয়। প্রদর্শনীতে ২৫ জন চিত্রশিল্পী সমাজ, প্রকৃতি এবং সম-সাময়িক বিষয়কে তাদের সুনিপুণ হাতের ছোঁয়ায় তুলে ধরছেন। প্রদর্শনীটি তারা সাজিয়েছেন ৪৫টি চিত্রশিল্প ও ২টি ভাস্কর্য দিয়ে। মুজিববর্ষকে নিবেদন করে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২টি ভাস্কর্য রেখেছেন। আর বাকি ৪৫টি চিত্রশিল্প তৈরি করেছেন তেল রং, জল রং, এচিং, এক্রেলিক ও মিশ্র রংয়ে।
প্রদর্শনী উদ্বোধনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রণব মিত্র চৌধুরী, চিত্রশিল্পী ও অধ্যাপক সৈয়দ সাইফুল কবীর, চিত্রশিল্পী খাওয়াজা কাইয়ুম ও চিত্রশিল্পী সৌমেন দাশ।
উদ্বোধনীতে বক্তারা বলেন, পেশাগত দায়িত্বের পাশাপাশি চিত্রশিল্প চর্চায় শিল্পীরা গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছেন। এ শিল্প প্রদর্শনীর মাধ্যমে যেন চিত্রশিল্পী ও চিত্রশিল্প সাংগ্রাহকদের মধ্যে একটি সুসম্পর্ক স্থাপন হয়। তাহলে শিল্পীরা উৎসাহিত হয়ে আরো ভালো ভালো কাজ আমাদের উপহার দিতে পারবেন।
প্রদর্শনী ১৬ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে বলে আয়োজকরা জানান।