২৫০ শয্যার আইসোলেশন সেন্টার শীঘ্রই চালু

32

শীঘ্রই চালু হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার। এ লক্ষ্যে সমানে চলছে প্রস্তুতি কাজ। নগরের আগ্রাবাদ এক্সেস সড়কে একটি কমিউনিটি সেন্টারে করোনা রোগীদের চিকিৎসার জন্য এ আইসোলেশন সেন্টার করা হচ্ছে।
শনিবার সকালে চসিকের আইসোলেশন সেন্টারের জন্য ক্রয়ের প্রস্তুাবিত আসবাবপত্র ও এর গুণগতমান যাচাই বাছাই করেছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় মেয়র ক্রয়কৃত প্রত্যেক আসবাবের গুণগতমান, দর ও আরামদায়ক কিনা তা খতিয়ে দেখেন। যে সমস্ত আসবাব ও যন্ত্রপাতি ক্রুটিপূর্ণ ও অযাচিত তা ক্রয় না করার সিদ্ধান্ত দেন।
এ সময় মেয়র বলেন, এখন জাতি এক দুঃসময় অতিবাহিত করছে। প্রত্যেক সরকারি বেসরকারি ও সেবাদান প্রতিষ্ঠানগুলো পরিমিত ব্যয় ও ব্যয় সংকোচন করতে হবে। যাতে করে এ অর্থের সঠিক ব্যবহার নিশ্চিত করা যায়। যার সুফল যাবে নগরবাসীর কাছে।
সমসাময়িক প্রসঙ্গ উল্লেখ করে বর্তমান দুর্নীতি, অপরাজনীতি ও গুজব উপেক্ষা করার আহŸান জানিয়ে নাছির বলেন, এখন রাজনীতি বা অপরাজনীতির সময় নয়। আমরা রাজনীতি করার সময় অনেক পাব। যাদের জন্য রাজনীতি করবো সর্বাগ্রে তাদের বাঁচাতে হবে। নয়তো আমাদের প্রজন্ম ধ্বংস হয়ে যাবে। সুস্থ পরিবেশ ও সুস্থ প্রজন্ম রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ ও সমন্বয়ের মাধমে করোনাকাল মোকাবেলা করতে হবে। তবেই আমরা আলোর পথে ধাবিত হবো।
এ সময় নগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমদ, মামুনুর রশিদ মামুন, আনিসুর রহমানসহ আসবাবপত্র সরবরাহকারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জানতে চাইলে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, চসিকের উদ্যোগে সিটি কনভেশন হলকে আইসোলেশন সেন্টার তৈরির কাজ চলছে। আগামী ১০ জুনের মধ্যে কাজ শেষ হলে সেখানে শীঘ্রই চালু হবে করোনা রোগীদের চিকিৎসা সেবা। বার্তা সংস্থার খবর