২২ মণ খেজুর জব্দ ৮৫ হাজার টাকা জরিমানা

34

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ২২ মণ মেয়াদ উত্তীর্ণ খেজুর জব্দ করা হয়েছে। এসময় বিভিন্ন অভিযোগে ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
গতকাল সোমবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এসময় চকরিয়া থানা রাস্তার মাথা থেকে পুরাতন এস আলম কাউন্টার পর্যন্ত ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠা শতাধিক ভাসমান দোকান উচ্ছেদ করা হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, পবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে চকরিয়া পৌর সদরের বালিকা উচ্চ বিদ্যালয় সড়কের একটি মুদির দোকানে মেয়াদ উত্তীর্ণ খেজুর মজুদ করে বিক্রির সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় ২২ মণ পঁচা খেজুর জব্দ করে তা ধ্বংস করা হয়। পরে ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কয়েকটি মুদির দোকানে মূল্য তালিকা না টাঙ্গানোর অভিযোগে ১০ হাজার টাকা এবং ফুটপাত দখল করে দোকান গড়ে তোলায় ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভোক্তা অধিকার আইনে এসব জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযান পরিচালনার সময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জয়নাল আবেদীন, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর হায়দার আলী, ভ্রাম্যমাণ আদালতের পেশকার রতন কান্তি পাল, উপজেলা আইসিটি টেকনেশিয়ান এরশাদুল হক, চকরিয়া থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।