১৫ কোটি টাকার কোকেনসহ যুবক গ্রেপ্তার

47

নগরীর টাইগারপাস পলোগ্রাউন্ড এলাকা থেকে আটশ’ ২০ গ্রাম ওজনের সাদা রংয়ের কোকেনের গুঁড়োসহ এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। তার নাম মো. বখতেয়ার হোসেন (৩২)। জেলার রাউজানের জুঁইপাড়া এলাকার জাফর আহমদের ছেলে বখতেয়ার নগরীর আগ্রাবাদের হাজিপাড়ায় থাকেন। র‌্যাবের দাবি, জব্দকৃত কোকেনের আনুমানিক বাজারমূল্য ১৫ কোটি টাকা।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, বুধবার দিবাগত রাতে পলোগ্রাউন্ডের বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশে একটি লাল শপিং ব্যাগে কোকেন নিয়ে অবস্থান করছিলেন বখতেয়ার হোসেন। র‌্যাব সদস্যদের একটি দল সেখানে হাজির হলে তিনি পালানোর চেষ্টা করেন। র‌্যাব সদস্যরা তাকে ধাওয়া করে শপিংব্যাগভর্তি কোকেনসহ আটক করে। ব্যাগ তল্লাশি করে আটশ’ ২০ গ্রাম সাদা পাউডার জাতীয় কোকেন পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বখতেয়ার র‌্যাবকে জানিয়েছেন, আগ্রাবাদ লাকী প্লাজার সামনে এক ব্যক্তি তার হাতে কোকেনের চালানটি দিয়েছেন। সেখান থেকে চালানটি নিয়ে তার পলোগ্রাউন্ড এলাকায় আরেকজনের কাছে হস্তান্তরের কথা ছিল। এজন্যই কোকেনগুলো নিয়ে তিনি সেখানে অপেক্ষা করছিলেন। সেই দু’জনের নামও তিনি র‌্যাবকে জানিয়েছেন। ওই দু’জনকেও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। মাদক আইনে মামলা দিয়ে বখতেয়ারকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।
এর আগে সর্বশেষ সদ্যবিদায়ী বছরের ২৫ নভেম্বর দুপুরে নগরীর হালিশহর বড়পুলের পিসি রোড থেকে আনুমানিক ১৬ কোটি টাকা মূল্যের এক কেজি কোকেনসহ আনোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৭। তিনি নগরীর আকবর শাহ বিশ্বকলোনির পি-বøকে বসবাস করলেও তার বাড়ি ফেনীর ছাগলনাইয়া থানার নিকুঞ্জরা গ্রামে। এ বিষয়ে হালিশহর থানায় আনোয়ারের বিরুদ্ধে র‌্যাবের দায়ের করা মামলাটি তদন্ত করছে পুলিশ। আর ২০১৫ সালে বন্দরে দেশের ইতিহাসে সর্ববৃহৎ তরল কোকেনের চালান জব্দ করা হয়েছিল।