১২ জামায়াত নেতা রিমান্ডে

38

নগরীর গোলপাহাড় মোড়ের সুবর্ণা আবাসিক এলাকায় ‘গোপন বৈঠক’ থেকে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরের আমির মুহাম্মদ শাহজাহানসহ ১২ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় ১২ জনকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত।
তিনি বলেন, পাঁচলাইশ থানা পুলিশ ১২ আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড আবেদন করেছিল। গত ২৯ আগস্ট রাতে পাঁচলাইশ থানাধীন সুবর্ণা আবাসিক এলাকায় একটি ফ্ল্যাট থেকে মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহানসহ ১২ জনকে আটক করে পুলিশ। তাদের হেফাজত থেকে সাতটি ককটেল, একটি রাম দা, একটি কিরিচ, একটি চাপাতি, ১৮টি চকলেট বোমা, চারটি লোহার রড ও গোপন নথিপত্র উদ্ধার করা হয়।
৩০ আগস্ট পাঁচলাইশ থানায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের করে পুলিশ। আসামিরা হলেন-চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার (৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।