১২টি চোরাই অটোরিকশা উদ্ধার গ্রেপ্তার ৫

41

নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২টি চোরাই সিএনজি চালিত অটোরিকশা উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ। চুরির সাথে জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় অটোরিকশার নম্বর ও নিবন্ধনের ভুয়া কাগজপত্র বদলানোর বিভিন্ন সামগ্রীও জব্দ করা হয়।
সোমবার রাত থেকে গতকাল মঙ্গলবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে এসব অটোরিকশা এবং অটোরিকশার নম্বর-নিবন্ধন বদলানোর সামগ্রী জব্দ করা হয়। অভিযানে গ্রেপ্তার পাঁচজন হলেন, গোলাম আকবর (৫০), আনোয়ার হোসেন (৩৮), সজীব শিকদার (৪৮), সিহাবুর রহমান মিঠু (৪২) এবং কামাল হোসেন (৪৩)।
নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, গ্রেপ্তার পাঁচজন একটি চক্রের সদস্য। এরা চোরাই অটোরিকশা কিনে ইঞ্জিন ও চেসিস নম্বর পাল্টে ভুয়া নম্বর প্রতিস্থাপন করতো। অটোরিকশার ভুয়া দলিলও তারা তৈরি করতো।
তিনি জানান, উদ্ধার করা সিএনজি অটোরিকশাগুলোতে ব্যবহৃত রেজিঃ নম্বরসমূহ প্রকৃতপক্ষে বিআরটিএ হতে সংগ্রহ করা হয়নি। গ্রেপ্তারকৃত আসামিরা বিভিন্ন স্থান হতে চোরাই ও নম্বরবিহীন সিএনজি অটোরিক্সাগুলো সংগ্রহ করে। পরবর্তীতে বিআরটিএ কর্তৃক পূর্বেই বাতিল ঘোষণাকৃত রেজিঃ নম্বর সংগ্রহ করে জাল-জালিয়াতির মাধ্যমে অটোরিকশাগুলোর ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে নিজেদের হেফাজতে রেখে ক্রয়-বিক্রয়সহ ভাড়ায় পরিচালনা করে আসছিল।