হ্যামিলটন টেস্ট ড্র সিরিজ জিতলো কিউইরা

34

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে ড্র করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচ জেতায় ১-০’তে সিরিজ জিতলো কিউইরা। ম্যাচের পঞ্চম দিন বৃষ্টির কারণে পুরো খেলা হয়নি।
হ্যামিলটন টেস্টে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ৩৭৫ রান। জবাবে, ইংলিশরা তোলে ৪৭৬ রান। চতুর্থ দিন শেষে স্বাগতিকরা ২ উইকেট হারিয়ে তোলে ৯৬ রান। আর কোনো উইকেট না হারিয়ে স্বাগতিকরা করে ২৪১ রান। এরপর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়।
প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ওপেনার টম লাথাম ১০৫ রান করেন। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড চারটি, ক্রিস ওকস তিনটি উইকেট তুলে নেন। প্রথম ইনিংসে ব্যাট হাতে নেমে ২২৬ রানের দারুণ এক ইনিংস খেলেন ইংলিশ দলপতি জো রুট। তার আগে ওপেনার ররি বার্নস করেন ১০১ রান। নিউজিল্যান্ডের নেইল ওয়াগনার ৫টি উইকেট পান। দুটি উইকেট তুলে নেন টিম সাউদি। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। দলীয় ২৮ রানে দুই ওপেনারকে হারানোর পর দলপতি কেন উইলিয়ামসন এবং রস টেইলর কিউইদের টানতে থাকেন। এই জুটি ড্র হওয়ার আগে ২১৩ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকে। টেইলর ক্যারিয়ারের ১৯তম আর উইলিয়ামসন ২১তম সেঞ্চুরি তুলে নেন। ম্যাচ সেরা হন জো রুট আর সিরিজ সেরা হন নেইল ওয়াগনার।