হোয়াইট হাউজে ‘আরও ৪ বছর’ থাকার কথা বললেন ট্রাম্প

12

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বড়দিনের একটি অনুষ্ঠানে হোয়াইট হাউজে আরও চার বছর থাকার কথা বলেছেন। হতে পারে তা ২০২১ সালের জানুয়ারি বা ২০২৫ সালের জানুয়ারি শুরু হবে।
সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন। করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্য কর্মকর্তারা মাস্ক পরার জন্য নির্দেশিকা জারি করলেও হোয়াইট হাউজে বড়দিনের অনুষ্ঠানে অনেকেই তা পরেননি। অনুষ্ঠান কক্ষে অনেককেই জোরে কাশতে শোনা গেছে। সেখানে ট্রাম্প বলেছেন, চমৎকার চার বছর ছিল। আমরা আরও চার বছর থাকার চেষ্টা করছি। অন্যথায় চার বছর পর আবার আপনাদের সঙ্গে এখানে দেখা হবে।অনুষ্ঠানে আবারও ট্রাম্প নিজেকে নির্বাচনে জয়ী বলে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, তারা এটি পছন্দ করেনি। গত মাসে অনুষ্ঠিত নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেছেন ট্রাম্প। তবে এখনও তিনি জো বাইডেনকে জয়ী হিসেবে মেনে নেননি। যদিও তার প্রশাসন প্রেসিডেন্সিয়াল ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করার অনুমোদন দিয়েছে।
ট্রাম্পের এক প্রচার উপদেষ্টা বলেছেন, ট্রাম্প তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে একটি অনুষ্ঠান আয়োজন করবেন। অভিষেক অনুষ্ঠানের কাছাকাছি সময়ে এটি আয়োজন করা হতে পারে। ২০২৪ সালের নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়ে রাখতে পারেন ট্রাম্প। যাতে নির্বাচনি লড়াইয়ে তার ফিরে আসার দরজা উন্মুক্ত থাকে।