হেফাজত আমীরের কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশনের ডিজি

43

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম (হাটহাজারী) মাদ্রাসায় পরিচালক আল্লামা শাহ্ আহমদ শফীর সাথে বৈঠক করেছেন ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক (ডিজি) শামীম মোহাম্মদ আফজাল। গতকাল বুধবার সকালে হেফাজত আমীরের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
ডিজি দুুপুর পৌনে ১১ টায় হেফাজত আমীরের কার্যালয়ে এসে পৌঁছেন। দীর্ঘ ৪৫ মিনিট তিনি হেফাজত আমীরের সাথে একান্তে কথা বলেন। এ সময় তিনি আল্লামা শফির শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন। বৈঠক শেষে দুপুর ১ টার দিকে তিনি মাদ্রাসা ক্যাম্পাস ত্যাগ করেন।
বৈঠকে কোন বিষয় নিয়ে আলাপ-আলোচনা হয়েছে জানতে চাইলে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (ডিজি) শামীম মোহাম্মদ আফজাল মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, দেশের শিক্ষা কারিকুলামে বাংলায় অনুবাদে কোরআন হাদিস বিকৃত করার প্রবণতা রোধে করণীয় বিষয়ে আল্লামা শফি সাহেবের সাথে আলোচনা হয়েছে। তিনি আরও জানান, বাংলা বাজারের কোরআন হাদিসের বই, এটাতো একটা হাই ক্লাসে রূপ নিতে যাচ্ছে। তাতে ভবিষ্যতে এদেশে আরবীতে কোরআন হাদিস শেখার ধারাটাকে একটি মহল নষ্ট করে দিচ্ছে। এদের উদ্দেশ্য হচ্ছে দেশের আলেম সমাজকে কোরআন হাদিসের বিকৃত বাংলা অনুবাদ পড়িয়ে জঙ্গি তৈরি করা এবং আলেম-ওলামাদের কোরআন হাদিস থেকে দূরে রাখা।