হেফাজত আমির ও মহাসচিবের কার্যালয়ে এডিশনাল আইজিপি

99

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী এবং সংগঠনটির মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে একান্ত সাক্ষাৎ করেছেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (এডিশনাল আইজিপি) মাহবুব হোসেন বিপিএম (বার), পিপিএম।
গত মঙ্গলবার বিকালে তিনি হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমিরের কার্যালয়ে যান। বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মঈনুদ্দিন রুহী। অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক প্রায় ঘণ্টাখানেক হেফাজত আমিরের সঙ্গে একান্ত বৈঠক করেন বলেও জানান তিনি।
বৈঠকে ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা আলতাফ হোসেন, হেফাজত আমিরের পুত্র মাওলানা আনাস মাদানী ও হেফাজত আমিরের একান্ত ব্যক্তিগত সচিব মাওলানা শফিউল আলমসহ হেফাজতে ইসলামের আরও কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
তবে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম এ বিষয়ে অবগত নন বলে জানান।
চট্টগ্রামের পুলিশ সুপার রশিদুল হক জানান, এডিশনাল আইজিপি স্যার চট্টগ্রামে তথা হেফাজত আমিরের সঙ্গে সাক্ষাৎ করতে আসলে বিষয়টাতো আমরা জানতাম। আমার কাছে এমন কোন তথ্য নেই।
এদিকে হেফাজত আমিরের সাথে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের বৈঠকের কথা স্বীকার করে হেফাজত আমিরের পুত্র মাওলানা আনাস মাদানী বলেন, এটি বৈঠক নয়, সৌজন্য সাক্ষাৎ ছিল। এডিশনাল আইজিপি মাহবুব হোসেন মূলত হুজুরের (আল্লামা শফী) কাছ থেকে দোয়া নিতে এসেছেন। এ সময় তিনি হুজুরের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন এবং দোয়া প্রার্থনা করেন।
কয়েক মাস আগে তিনি পদোন্নতি পেয়ে ডিআইজি থেকে এডিশনাল আইজিপি হয়েছেন। পদোন্নতির পরপর তিনি হুজুরের সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি। তাই তিনি হুজুরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন। তাছাড়া এটি তার নতুন কোনো সফর নয়, এর আগেও তিনি হুজুরকে দেখতে মাদ্রাসায় এসেছিলেন বলে তিনি জানান।
এদিকে আল্লামা শফির সঙ্গে সাক্ষাৎ শেষে এডিশনাল আইজিপি মাহবুব হোসেন হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর কার্যালয় যান। সেখানে আল্লামা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে কুশলাদী বিনিময় করেন এবং তারও শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন পুলিশের ওই শীর্ষ পর্যায়ের কর্তা। এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এডিশনাল আইজিপি মাহবুব হোসেন তার সফর সঙ্গীদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন বলে জানা গেছে।