হৃদয়-তামিমের ব্যাটিংএ উড়ে গেল লঙ্কান যুবারা

35

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ অনু-১৯ দলের দাপুটে ব্যাটিংয়ে ¯্রফে উড়ে গেল শ্রীলঙ্কান অনু-১৯ দল। নির্ধারিত ৫০ ওভারে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের সংগ্রহ ছিল ৩৪০/৭। যা টপকাতে গিয়ে ৩১.২ ওভারে ১৭৯ রানে গুটিয়ে গেল লঙ্কান শিবির। ফলে ১৬১ রানের বড় জয় পায় স্বাগতিক বাংলাদেশ।
বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ব্যক্তিগত সর্বোচ্চ ১২৩ রান করেছেন করেছেন তৌহিদ হৃদয়। ৯৮ বল খেলে ৮টি চার ও ৬টি ছয়ের মারে এই সংগ্রহের দেখা পেয়েছেন তৌহিদ। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান এসেছে ওপেনার তানজিদ হাসান তামিমের ব্যাট থেকে। আর ৫২ করে করেছেন মাহমুদুল হাসান জয় ও আকবর আলী।
বল হাতে শ্রীলঙ্কার হয়ে কাভিনদু নাদিশান, দিলশান মাদুশাঙ্কা ২টি করে এবং আমশি ডি সিলভা ও চামিন্দু পিউমাল নিয়েছেন ১টি করে উইকেট। বৃহস্পতিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩৪১ রানের পাহাড়সম লক্ষ্য ছুঁতে নেমে টাইগার যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৭৯ রানে পাত্তারি গুটিয়েছে লঙ্কান যুবারা। দলের সর্বোচ্চ ৫০ রান করেছেন নাভোদ পারাভিথানা। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান এসেছে আভিষকা পেরেরার ব্যাট থেকে।
বল হাতে বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ২টি করে এবং শামিম হোসেন, অভিষেক দাস, রকিবুল হাসান ও শাহাদাত হোসেন ১টি করে উইকেট নিয়েছেন। ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার তুলে দিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি, বিসিবির মিডিয়া কমিটির আহবায়ক আলহাজ আলী আব্বাস। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে থাকল স্বাগতিক বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচটি ভেসে গিয়েছিল ‘বুলবুল তান্ডব’ এ।