হুইপ সামশুল হককে বিমান বন্দরে সংবর্ধনা আজ

63

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য সামশুল হক চৌধুরী জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হওয়ায় গতকাল শুক্রবার জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জেয়ারত করেছেন। আজ শনিবার চট্টগ্রামে আসবেন তিনি।
দুপুরে তাকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিয়েছে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, পটিয়া পৌরসভা আওয়ামী লীগ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। এ লক্ষে পটিয়ার প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভা থেকে নেতাকর্মীদের জন্য ১০টি করে গাড়ি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। সে মতে ১৭টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা মিলিয়ে ১৮০টি এবং অন্যান্য নেতৃবৃন্দসহ দুই শতাধিক গাড়ির বহর বিমানবন্দরে যাবে বলে দলীয় সূত্রে জানা গেছে।
সামশুল হক চৌধুরীকে বৃহত্তর চট্টগ্রাম থেকে প্রথমবারের মত প্রতিমন্ত্রী পদ মর্যাদায় হুইপ মনোনীত করায় নির্বাচনী এলাকার মানুষের পাশাপাশি চট্টগ্রামবাসীও খুব আনন্দিত। তার হাত ধরে চট্টগ্রাম আওয়ামী লীগের একজন হুইপ পেয়েছে। এজন্য চট্টগ্রামবাসীর মধ্যে আনন্দের সীমা নেই। হুইপ সামশুল হক চৌধুরী বিমান বন্দরে গণসংবর্ধনা গ্রহণ করার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম সার্কিট হাউসে গার্ড অব অনার প্রদান করা হবে। পরে নির্বাচনী এলাকা পটিয়া উপজেলার শোভনদন্ডী নিজ গ্রামে এসে পিতা-মাতার কবর জিয়ারত, দলীয় নেতা কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করার কর্মসূচি রয়েছে।
পটিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এম এ রহিম জানান, হুইপকে সংবর্ধনা জানাতে চট্টগ্রাম বিনাম বন্দরে উপজেলা যুবলীগ, পৌরসভা, যুবলীগ, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের পক্ষ থেকে প্রতিটি এলাকা থেকে প্রায় শতাধিক গাড়ি যুবলীগের পক্ষ থেকে প্রস্তুত রাখা হয়েছে। প্রিয় নেতাকে বরণ করতে পটিয়াবাসী ছাড়াও চট্টগ্রামবাসীও প্রস্তুত। চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে হাজার হাজার মানুষ উপস্থিত হবেন বলেও জানান তিনি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী জানিয়েছেন উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে ১০টি করে ১৭টি ইউনিয়ন থেকে ১৭০টি গাড়ি এবং পটিয়া পৌরসভা থেকে ২০টি গাড়িসহ প্রায় দুই শতাধিক গাড়ি নিয়ে সংসদ সদস্য সামশুল হক চৌধুরীকে বরণ করার প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের শত শত নেতাকর্মী।
উল্লেখ্য, সামশুল হক চৌধুরী চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে ২০০৮ সাল, ২০১৪ সাল এবং সর্বশেষ ২০১৮ সালে টানা তিনবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। রাজনীতির পাশাপাশি তিনি একজন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক হিসেবেও পরিচিত।