হিটলারের হত্যাকারীই ধ্বংস করবে বিগফুটকে!

47

সাড়া ফেলেছে হলিউডের ভিন্ন ধরণের ছবি ‘দ্য ম্যান হু কিলড হিটলার অ্যান্ড দেন দ্য বিগফুট’ ছবিটির ট্রেলার। ছবিতে ৭৪ বছর বয়সী স্যাম ইলিয়টকে দেখানো হয়েছে একজন যোদ্ধার ভ‚মিকায়।
এইপ এর মতো একটি প্রাণী উত্তর আমেরিকার জঙ্গল থেকে লোকালয়ে চলে আসে। ‘বিগফুট’ নামের এই প্রাণীটি মরনব্যাধী প্লেগ ছড়িয়ে মানবজাতিকে নিশ্চিহ্ন করে দেয়ার মতো হুমকি হয়ে দাঁড়ায়। ফলে প্রাণীটিকে ধ্বংস করার জন্য নানা চেষ্টা চালানো হয়। ব্যাপারটা যখন প্রায় অসম্ভব হয়ে দাঁড়ায়, তখন দায়িত্ব এসে পড়ে স্যাম ইলিয়টের কাঁধে। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষের দিকে গণহত্যাকারী জার্মান স্বৈরশাসক হিটলারকে হত্যা করেছিলেন।
হবিট মুভিজ এবং বিবিসি টিভি সিরিজ পোলডার্ক এ অভিনয়ের জন্য প্রসিদ্ধ আইরিশ অভিনেতা আইডান টার্নার স্যাম ইলিয়টের এর তরুণ বয়সের চরিত্রে অভিনয় করেছেন। ছবিটির কাহিনী লিখেছেন এবং পরিচালনা করেছেন রবার্ট ডি ক্রাইসকোসকি। ছবিটি মুক্তি পাবে ৮ ফেব্রুয়ারি। -ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রতারণায় ফাঁসছেন সোনাক্ষী!

প্রতারণার অভিযোগে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহাকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। একটি অ্যাওয়ার্ড শোতে পারফর্ম করার কথা ছিল এই অভিনেত্রীর। সে জন্য ২৮ লাখ টাকা পারিশ্রমিক অগ্রিম নিয়ে নিয়েছিলেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ওই শোটির প্রচারও চালানোর কথা ছিল সোনাক্ষীর, কিন্তু তিনি সেই চুক্তি মেনে অংশ নেননি প্রচারণায়। এমনকি শোতেও পারফর্ম করেননি। এই অভিযোগ এনে গত ডিসেম্বরে মোরাদাবাদ থানায় অভিযোগ দায়ের করেছিলেন ভুক্তভোগী ব্যক্তি। তারই প্রেক্ষিতে স¤প্রতি সোনাক্ষীকে পাঠানো হয়েছে আইনি নোটিশ।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, সোনাক্ষী সিনহাকে একটি রিয়েলিটি শোতে পারফর্ম করার জন্য ২৮ লাখ টাকা দেওয়া হয়েছে। কথা ছিল প্যাকেজ হিসেবে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রচারণা চালাবেন। কিন্তু টাকা পরিশোধ করার পর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হতে হয়েছে। নির্ধারিত দিনে দর্শক সোনাক্ষীকে স্টেজে না পেয়ে ভাঙচুর চালিয়েছে, যার দরুন আর্থিক ক্ষতির মাত্রা আরও বেড়েছে।
অভিযোগের সত্যতা স্বীকার করে মোরাদাবাদ থানার পক্ষ থেকে জানানো হয়েছে, তারা ব্যবস্থা নিচ্ছে। ইতিমধ্যে সোনাক্ষীর ঠিকানায় পাঠানো হয়েছে আইনি নোটিশ। তবে সেই নোটিশের প্রেক্ষিতে এই নায়িকার তরফ থেকে এখনো কোনো প্রতিউত্তর আসেনি।

বাবুর গানে জাহিদ হাসান
ও রাইমা সেন

শুটিংয়ে জাহিদ-রাইমার সেলফি, ডানে সিনেমার একটি দৃশ্যগত বছর ভারতীয় ছবি ‘সিতারা’তে কাজ করেছিলেন জাহিদ হাসান। বাংলা ও তেলেগু ভাষায় নির্মিত এ চলচ্চিত্রটিতে তার সঙ্গে মুখ্য চরিত্রে এসেছেন ওপার বাংলার রাইমা সেন।
ছবিটির কাজ হয়েছিল গত বছর। এবার এলো ট্রেলার। সঙ্গে ছবির একটি গানও প্রকাশ করেছেন ভারতীয় নির্মাতা আশীষ রায়।
তার নিজস্ব ইউটিউব চ্যানেলে এগুলো অবমুক্ত করা হয়েছে। এরমধ্যে ট্রেলার গত ১৬ জানুয়ারি ও ‘ভিটি আছে মাটি নাই’ শিরোনামের গান ১৮ জানুয়ারি প্রকাশ হয়েছে।
গানটিতে এসেছেন জাহিদ হাসান ও রাইমা সেন। মজার বিষয় হলো, গানটি গেয়েছেন অভিনেতা ফজলুর রহমান বাবু। তিনি নিজেও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন।
ছবিটি নিয়ে জাহিদ হাসান বলেন, ‘‘সীমান্তের নানা ঘটনা নিয়ে ছবির কাহিনি এগিয়েছে। ওপার বাংলার খ্যাতনামা লেখক আবুল বাশারের উপন্যাস ‘ভোরের প্রসূতি’র প্রেক্ষাপটকে নিয়েই ছবিটির গল্প।’’
এতে রাইমা সেনের দেহরক্ষী চরিত্রে আছেন জাহিদ হাসান। ছবিটির শুটিং হয়েছে ভারতের কোচবিহারের প্রত্যন্ত মেখলিগঞ্জের বিস্তীর্ণ এলাকায়।

অভিনয়ে ফিরছেন
কারিশমা কাপুর

নব্বই দশকে বলিউড মাতিয়েছেন অভিনেত্রী কারিশমা কাপুর। উপহার দিয়েছেন অংশ ব্যবসা সফল সিনেমা। তবে বিয়ে পর তার অভিনয় ক্যারিয়ারে ভাটা পড়ে। স্বামী-সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি।
যদিও ২০১৬ সালে স্বামী সঞ্জয় কাপুরের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘটে কারিশমার। বর্তমানে সন্তান নিয়েই তার সময় কাটছে। এদিকে বিচ্ছেদের পর শোনা গিয়েছিল আবারও অভিনয় মনোযোগী হবেন ‘রাজা বাবু’খ্যাত এই অভিনেত্রী। তবে এতদিন তিনি আড়ালেই ছিলেন। স¤প্রতি জানা যায়, সিনেমা নয়, ওয়েব সিরিজের মাধ্যমে ফের ক্যামেরার সামনে দাঁড়াতে যাচ্ছেন কারিশমা। খুব শিগগিরই ৪৪ বছর বয়সী এই অভিনেত্রী একতা কাপুরের সঙ্গে শুটিংও নাকি শুরু করতে যাচ্ছেন। নারী নির্ভর গল্পে ওয়েব সিরিজটি নির্মিত হচ্ছে।
এদিকে কিছুদিন আগে কারিশমার দ্বিতীয় বিয়ে নিয়ে গুঞ্জন ওঠে। তবে তার ঘনিষ্ঠ একটি সূত্র জানান, সন্তান নিয়ে বেশ ভালো আছেন তিনি। তাই এখন বিয়ে নিয়ে কারিশমা চিন্তিত নন।
বলিউডে ‘রাজা হিন্দুস্তানি’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘বিবি নাম্বার ওয়ান’ ও ‘জুবেইদা’র মতো সিনেমায় অভিনয় করে খ্যাতি পেয়েছেন কারিশমা। তাকে সবশেষ ২০১২ সালে ‘ডেঞ্জারাস ইশক’র মাধ্যমে রূপালি পর্দায় দেখা গেছে।