হাসপাতালে ভর্তি শাবানা আজমি

191

স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য নিয়মিতই হাসপাতালে যান বলিউড অভিনেত্রী শাবানা আজমি। এবার স্বাস্থ্য পরীক্ষা করতে গেলে তার শরীরে সোয়াইন ফ্লু ধরা পড়ে। এরপর চিকিৎসকের পরামর্শে তিনি মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন। তবে শাবানা’র সমস্যা এতটা প্রকট না। প্রয়োজনীয় চিকিৎসা শেষে দ্রæতই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে জানিয়েছেন চিকিৎসক। এছাড়া রোগ নিয়ে মোটেও উদ্বিগ্ন নন শাবানা নিজেও। বরং তিনি এ রোগকে যথাযথ অবসর কাটানোর একটা সুযোগ হিসেবে নিয়েছেন। অর্থাৎ তার কথায়, এই অসুস্থতার কারণে অন্তত কিছুদিন অবসর কাটাতে পারছি। তিনি আরও বলেন, আমি আসলে সোয়াইন ফ্লু সম্পর্কে অবগত না। তবে আমি ধীরে ধীরে সুস্থ অনুভব করছি।
শাবানা দীর্ঘদিন ধরেই তার বাবার (কাইফি আজমি) কবিতার বই নিয়ে কাজ করছেন। বর্তমান প্রজন্মের কাছে তার বাবার সৃষ্টিকর্মগুলো নতুন করে পৌঁছে দেওয়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন তিনি। এ প্রসঙ্গে শাবানা আজমি বলেন, নতুন প্রজন্ম আমার বাবার সম্পর্কে খুব একটা জানে না, যা ভেবে আমি অবাক হই। এজন্যই আমার এ উদ্যোগ নেওয়া।
স¤প্রতি জয়পুর সাহিত্য উৎসবে উপস্থিত হন শাবানা। সেখানের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। এর কিছুদিন পর কানাডীয় চলচ্চিত্র সমালোচক ক্যামেরন বেইলির একটি স্ক্রিনশট ইনস্টাগ্রামে শেয়ার করেন তিনি। ‘অঙ্কুর’, ‘মৌসুম’, ‘আর্থ’, ‘নীরজা’, ‘মাকদি’ ছাড়াও বেশ কিছু জনপ্রিয় বলিউড সিনেমাতে অভিনয় করেছেন শাবানা আজমি।